শিক্ষা কর্মকর্তার হাত-পা ভেঙ্গে দেওয়ার হুমকি দিলেন প্রধান শিক্ষক!

৫:৫২ অপরাহ্ণ | মঙ্গলবার, অক্টোবর ১৬, ২০১৮ বরিশাল

বাউফল প্রতিনিধি: পটুয়াখালীর বাউফল উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো.রিয়াজুল হককে হাত পা ভেঙ্গে দেওয়ার হুমকি দিলেন আশ্রাফ আলি খান নামে এক প্রধান শিক্ষক। তিনি সদর ইউনিয়নের কায়না বাশবাড়িয়া সরকারী প্রাইমারী স্কুলের প্রধান শিক্ষক।

গত সোমবার অফিস চলাকালিন সময়ে ওই শিক্ষক শিক্ষা কর্মকর্তাকে ওই হুমকি দেয়। এ সময় অফিসের সহকারী কর্মকর্তা-কর্মচারীরা এমন অনাকাঙ্খিত ঘটনায় অপ্রস্তুত হয়ে পড়েন।

খোঁজ নিয়ে জানা গেছে, ওই শিক্ষকের এক স্বজনকে তার পছন্দ অনুযায়ী বিদ্যালয়ে বদলি না করার জন্য উপজেলা শিক্ষা কর্মকর্তাকে দায়ী করেন। এ কারণে তিনি (শিক্ষক) উপজেলা শিক্ষা কর্মকর্তাকে গালাগাল ও দেখে নেওয়ার হুমকি দেন। ওই ঘটনায় অফিস পাড়ায় অন্য কর্মকর্তাদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে।

প্রথম দফায় সকাল ১০ টার দিকে উপজেলা শিক্ষা কর্মকর্তার কার্যালয়ে গিয়ে কর্মচারীদের সামনে শিক্ষা কর্মকর্তার নাম ধরে অশ্লীল ভাষায় গালাগাল করেন এবং দ্বিতীয় দফায় বেলা ১১ টার দিকে বাউফল মডেল দাসপাড়া মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে গিয়েও একইভাবে গালাগাল করেন। ওই সময় এক সহকারী শিক্ষা কর্মকর্তা ও অর্ধশত শিক্ষক উপস্থিত ছিলেন। কারণ ওইদিন ছিল শিক্ষকদের নির্ধারিত মাসিক সভা।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন শিক্ষক বলেন, ‘যেসব খারাপ ভাষায় স্যারকে (উপজেলা শিক্ষা কর্মকর্তা) গালাগাল করা হয়েছে। যা একজন শিক্ষকের মুখে শোভা পায় না। ওই ঘটনার দৃষ্টান্তমূলক বিচার হওয়া উচিৎ।’ যদিও ওই অভিযোগ

এ ব্যাপারে উপজেলা শিক্ষা কর্মকর্তা মো রিয়াজুল হকের সাথে যোগাযোগ করা হলে, তিনি ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, বিষয়টি পটুয়াখালী জেলা শিক্ষা কর্মকর্তাকে জানানো হয়েছে।