আমতলীতে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে নারীকে পিটিয়ে জখম

৬:৩৫ অপরাহ্ণ | বুধবার, অক্টোবর ১৭, ২০১৮ বরিশাল

বরগুনা প্রতিনিধি: বরগুনার আমতলী উপজেলার আমতলী সদর ইউনিয়নের ইসলামপুর পুজাখোলা গ্রামে জমি নিয়ে বিরোধকে কেন্দ্র করে এক নারীকে পিটিয়ে জখম করেছে প্রতিপক্ষের লোকজন। এ সময় ওই নারীর ঘরে ঢুকে নগদ ৪৫ হাজার টাকা ও স্বর্নলংকার ছিনিয়ে নিয়ে যায়। বর্তমানে আকলিমা নামে ওই নারী আমতলী হাসপাতালে চিকিৎসাধীন রয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, ইসলামপুর গ্রামের মৃত নুরমোহাম্মাদ হাওলাদারের মেয়ে আকলিমা (৩৫) পিতার বাড়ীতেই ঘর তুলে বসবাস করেন। আকলিমার স্বামী আনোয়ার শাহ চট্রগামে দিনমজুরী কাজ করেন। ১৬ অক্টোবার সন্ধ্যা ৬ টার সময় হাবিব , রেজাউল, মতলেব মৃধা, পল্টু মিয়া আমির হাং এর বোন আকলিমার ঘর বাড়ী দখল করতে আসেন এ সময় আকলিমা বাধা প্রদান করলে তাকে পিটিয়ে হাত ভেঙ্গে ফেলে গুরুতর আহত করে নগদ টাকা ও স্বর্নলংকার ছিনিয়ে নিয়ে যায় ।

স্থানীয়রা সূত্রে আরো জানা যায় , আকলিমা প্রায় ৩০ বছর ধরে পিতার বাড়ীতে বসবাস করেন। আহত আকলিমার ভাই আমির হাং জানান, পূজাখোলা মৌজার ১৭১ও ১২৫ নং খতিয়ানের ১২১৩/১২১৪ নং দাগের জমিতে আমরা বহু বছর ধরে বসবাস করছি।এলাকার মামলা বাজ নামে খ্যাত মতলেব ও হাবিব গং আমাদের বিরদ্ধে আমতলী সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্টেট আদালতে পিটি -১০৯২/১৫ নং একটা মামলা দায়ের করেন।বিজ্ঞ আদালত মামলাটি আমলে নিয়ে উপজেলা কৃষি অফিসার কে তদন্ত পূর্বক প্রতিবেদন দেয়ার নির্দেশ প্রদান করেন।উপজেলা কৃষি অফিসার এস এম বদরুল আলম সরেজমিন তদন্ত করলে আমাদের বিরুদ্ধে দায়ের কৃত অভিযোগ মিথ্যা প্রমানিত হয়। এই মর্মে আমতলী কোর্টে প্রতিবেদন দাখিল করেন।

এ ব্যাপারে অভিযুক্ত মতলেব ও হাবিব গংদের বক্তব্য জানার জন্য একাধিকবার চেষ্টা করেও যোগাযোগ করা সম্ভব হয়নি। আমতলী থানার অফিসার ইনচার্জ মো. আলউদ্দিনের কাছে জানতে চাইলে তিনি বলেন অভিযোগ পেলে আইনগত ও যথাযথ ব্যবস্থা নেয়া হবে।