র‌্যাবের অভিযানে বরগুনায় সবজি ব্যবসায়ী জঙ্গী আটক

৬:১৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, অক্টোবর ১৮, ২০১৮ বরিশাল

এম এ সাইদ খোকন, বরগুনা প্রতিনিধি: র‌্যাব-৮ এর অভিযানে বরিশাল বিভাগের বরগুনা জেলা থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জেএমবির সামরিক শাখার সক্রিয় সদস্যকে গ্রেফতার কারা হয়েছে।

বুধবার (১৭ অক্টোবর) রাত সোয়া ১১টার দিকে বিশেষ অভিযান চালিয়ে তাকে আটক করা হয়। আটককৃতর নাম মোঃ হাসান মোল্লা (৪০)। আজ (১৮ অক্টোবর) দুপুরে র‌্যাব-৮ এর সদর দফতর প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য নিশ্চিত করা হয়েছে।

র‌্যাব জানায়, আটককৃত’র বাড়ি বরগুনা সদর থানার রোড পাড়া জাকির তবক গ্রামে। তার পিতার নাম মৃত কাঞ্চল আলী, মাতাঃ মোছাঃ সবুর জান। জানা গেছে, গ্রেফতারকৃত জঙ্গি সদস্য হাসান মোল্লা বরগুনা জেলার সদর থানাধীন বঙ্গবন্ধু রোডের কাঁচা বাজারে সবজি ব্যবসায় সম্পৃক্ত রয়েছে। প্রায় ১২ বছর যাবৎ সে একই স্থানে ব্যবসা পরিচালনা করে আসছিল। র‌্যাব দাবী করেছে, সবজি ব্যবসার আড়ালে নিষিদ্ধ ঘোষিত উগ্রপন্থি সদস্যের সাথে হাসান মোল্লার সার্বক্ষনিক যোগাযোগ হয়। সে জেএমবির সকল কাজে অংশ গ্রহণ করে। এমনকি বিভিন্ন সময়ে জেএমবির বিভিন্ন বৈঠকে অংশ গ্রহণ করে। হাসান মোল্লা বাংলাদেশে জেএমবির শক্ত অবস্থান ও সামরিক শাখার শক্তি বৃদ্ধিসহ হুজুরের (উপরস্থ কর্মকর্তার) নির্দেশে বড় ধরনের নাশকতার পরিকল্পনা করছিল। দেশের বিভিন্ন স্থান থেকে দলের নতুন সদস্য সংগ্রহের জন্যও সে কাজ করে থাকে।

র‌্যাবের তথ্য মতে, আটককৃত জেএমবি সদস্য হাসান মোল্লা দলের নতুন সদস্যদের প্রশিক্ষণ দেয় এবং নিজেও প্রশিক্ষণ প্রাপ্ত। সে একাধিক মামলার এজাহারভুক্ত আসামী। একই সাথে নিষিদ্ধ ঘোষিত জসিম উদ্দীন রহমানিয়ার নির্দেশ ও বয়ান অনুসরণ করেন। গ্রেফতারকৃত মোঃ হাসান মোল্লার বিরুদ্ধে মামলা দায়েরের প্রস্তুতি চলছে।