২৭ অক্টোবর চট্টগ্রামে সমাবেশ করার অনুমতি পায়নি ঐক্যফ্রন্ট

২:২২ পূর্বাহ্ণ | শুক্রবার, অক্টোবর ২৬, ২০১৮ চট্টগ্রাম

সময়ের কণ্ঠস্বর, চট্টগ্রাম :: চট্টগ্রামের লালদীঘি মাঠে ২৭ অক্টোবরের সমাবেশের অনুমতি এখনো পায়নি জাতীয় ঐক্যফ্রন্ট। তবে শুক্রবার সকালের মধ্যে মিলতে পারে সমাবেশের অনুমতি।

অনুমতি না পেলেও যে কোনো কিছুর বিনিময়ে সমাবেশ সফল করার ঘোষণা দিয়েছে জাতীয় ঐক্যফ্রন্ট নেতারা। তবে পুলিশ বলছে, অনুমতি ছাড়া সমাবেশ করতে পারবেনা। সব ধরনের অপ্রীতিকর ঘটনা মোকাবেলায়র প্রস্তুত রয়েছে পুলিশ।

চট্টগ্রাম মহানগর বিএনপির সিনিয়র সহ সভাপতি আবু সুফিয়ান বলেন, ‘সমাবেশের আগে চট্টগ্রামে বেছে বেছে সক্রিয় বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করা হচ্ছে। সমাবেশের অনুমতি দিতেও গড়িমসি করা হচ্ছে। এমন প্রতিকূলতার মধ্যেও ২৭ অক্টোবর লালদীঘি মাঠে ঐক্যফ্রন্টের সমাবেশকে জনসমুদ্রে পরিণত করতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হচ্ছে। প্রতিবন্ধকতা সৃষ্টি করা না হলে চট্টগ্রামের প্রতিটি জেলা, উপজেলা ও ইউনিয়ন-ওয়ার্ড থেকে সমাবেশে লাখ লাখ মানুষের সমগম ঘটবে।’

এদিকে সমাবেশ সফল করার বিষয়টিকে চ্যালেঞ্জ হিসেবে নিয়েছেন ঐক্যফ্রন্টের নেতারা। এ জন্য নিয়মিত বৈঠক করছেন তারা, নিবিড় যোগাযোগ রাখছেন জেলা-উপজেলা পর্যায়ের নেতাকর্মীদের সঙ্গে। বুধবার দুপুরে নাসিমন ভবনে নগর বিএনপি কার্যালয়ে প্রস্তুতি সভা করেছেন জাতীয় ঐক্যফ্রন্ট চট্টগ্রামের দায়িত্বপ্রাপ্ত নেতারা। প্রস্তুতি কার্যক্রম তদারক করতে সিলেটে সমাবেশ শেষ করে চট্টগ্রামে আসার কথা রয়েছে বিএনপির ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু ও মোহাম্মদ শাহজাহানসহ ঐক্যফ্রন্টের কয়েকজন সিনিয়র নেতার। ইতিমধ্যে চট্টগ্রামে জনসভার সাংগঠনিক কার্যক্রম শুরু করেছেন বিএনপির চট্টগ্রাম বিভাগীয় দুই সহ-সাংগঠনিক সম্পাদক জালাল উদ্দিন ও হারুনুর রশিদ।