টেকনাফে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত

১২:০৮ অপরাহ্ণ | রবিবার, অক্টোবর ২৮, ২০১৮ চট্টগ্রাম

কক্সবাজার প্রতিনিধি- কক্সবাজারের টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুই মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় ৬টি দেশীয় এলজি, ২৫ রাউন্ড গুলি ও বিপুল পরিমাণ ইয়াবা উদ্ধার করা হয়েছে। এ ঘটনার পুলিশের ৪ সদস্য আহত হয়েছেন বলে দাবি পুলিশের।

রোববার ভোর ৫টার দিকে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের কাটাবনিয়া এলাকায় এই বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহত মাদক কারবারিরা হলেন-টেকনাফ পৌরসভার উত্তর জালিয়াপাড়া মো. হাশিমের ছেলে হাসান আলী (৩৫) ও সদর ইউনিয়নের নাজির পাড়া এলাকার নুরুল আলমের ছেলে মো. হোসেন প্রকাশ কামাল হোসেন (৩০)।

পুলিশ জানায়, রবিবার ভোরে টেকনাফের সাবরাং ইউনিয়নের কাটাবনিয়া সমুদ্র সৈকত ঝাউবাগান এলাকা দিয়ে আসা ইয়াবার চালান খালাস নিয়ে লেনদেন সংক্রান্ত বিরোধের জেরে গোলাগুলির খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়।

এ সময় ইয়াবা কারবারিরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এতে চার পুলিশ সদস্য আহত হন। পরে ইয়াবা বিক্রেতারা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ দুইজনকে উদ্ধার করে টেকনাফ স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক টিটু চন্দ্র শীল তাদের মৃত ঘোষনা করেন।

চিকিৎসক বলেন, সকাল ৭টার দিকে গুলিবিদ্ধ দুইজনকে স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে পুলিশ। তাদের শরীরে গুলির চিহ্ন রয়েছে।

স্থানীয়রা জানান, নিহত হাসান আলী একজন শীর্ষ মাদক কারবারি। তিনি দীর্ঘদিন ধরে ইয়াবার ব্যবসা করছেন। এতে বিপুল পরিমাণ অর্থ কামিয়েছেন। অস্ত্রধারী হিসেবে এলাকায় তিনি ত্রাস ছিলেন।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ বলেন, নিহত দুই ব্যক্তি তালিকাভুক্ত অস্ত্রধারী ও মাদক বিক্রেতা। তাদের বিরুদ্ধে ইয়াবা, শিশু নির্যাতন, হত্যা, মারামারি ও অস্ত্রসহ একাধিক মামলা রয়েছে।