সেনাবাহিনী জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে : সেনা প্রধান

সময়ের কণ্ঠস্বর, চট্টগ্রাম :: জাতির যে কোন প্রয়োজনে সর্বোচ্চ ত্যাগ স্বীকারে প্রস্তুত থাকতে সেনা সদস্যদের প্রতি আহবান জানিয়েছেন বাহিনী প্রধান জেনারেল আজিজ আহমেদ। এরই মধ্যে এই বাহিনী জনগণের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে বলে জানান তিনি।

বৃহস্পতিবার দুপুরে চট্টগ্রাম সেনানিবাসে ৪০ ইস্ট বেঙ্গল রেজিমেন্টকে জাতীয় পতাকা প্রদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

জেনারেল আজিজ আহমেদ বলেন, সরকারের রুপকল্প-২০২১ এবং ফোর্সেস গোল-২০৩০ এর আলোকে সেনাবাহিনী আধুনিকায়নের প্রক্রিয়া চলছে। এজন্য অত্যাধুনিক অস্ত্র ও বিভিন্ন সরঞ্জাম শিগগির কেনা হবে বলে জানান তিনি।

এর আগে সেনাপ্রধান প্যারেড গ্রাউন্ডে এসে পৌঁছালে তাকে স্বাগত জানান আর্মি ট্রেনিং অ্যান্ড ডকট্রিন কমান্ডের (আর্টডক) জিওসি লেফটেন্যান্ট জেনারেল মো. নাজিম উদ্দীন, ২৪ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার, চট্টগ্রামের এরিয়া মেজর জেনারেল এস এম মতিউর রহমান এবং পাপা টাইগার, ইস্ট বেঙ্গল রেজিমেন্টাল সেন্টার ব্রিগেডিয়ার জেনারেল মো. হাবিবুল করিম।

সেনাবাহিনীর ঐতিহ্য অনুযায়ী বিভিন্ন ইউনিটের কর্মদক্ষতা, কর্তব্যনিষ্ঠা, সেনাবাহিনী তথা জাতীয় উন্নয়নে উল্লেখযোগ্য অবদান এবং আন্তর্জাতিক পরিমণ্ডলে যুদ্ধ ও শান্তিকালীন বীরত্বপূর্ণ অবদান রাখার স্বীকৃতিস্বরূপ আনুষ্ঠানিকভাবে এ জাতীয় পতাকা প্রদান করা হয়।