সংবাদ শিরোনাম
  • আজ ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

নির্বাচনের আগে একাধিক অ্যাকাউন্ট ব্লক করে দিল ফেসবুক!

১০:৪২ অপরাহ্ণ | শুক্রবার, নভেম্বর ৯, ২০১৮ বিজ্ঞান ও প্রযুক্তি

বিজ্ঞান ও প্রযুক্তি ডেস্ক :: সামনেই আমেরিকার অন্তর্বর্তী নির্বাচন। আর তাই ১১৫টি অ্যাকাউন্ট ব্লক করে দিল ফেসবুক। এর আগে মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের পক্ষ থেকে ফেসবুককে এই সমস্ত অ্যাকাউন্টের সঙ্গে বিদেশি সংযোগ রয়েছে বলে একটা ইঙ্গিত দেওয়া হয়। এরপরেই ফেসবুকের তরফে এই বিষয়ে ব্যবস্থা নেওয়া হিয়।

ওই নির্বাচনের ২৪ ঘণ্টারও কম সময় আগে সন্দেহভাজন শতাধিক অ্যাকাউন্ট বাতিলের ঘোষণা করে ফেসবুক। তবে ফেসবুকের তরফে জানানো হয়েছে, ওই অ্যাকাউন্টগুলোর রুশ যোগাযোগের বিষয়ে নিশ্চিত হতে আরও যাচাই-বাছাইয়ের প্রয়োজন রয়েছে। অ্যাকাউন্টগুলো রাশিয়ার ইন্টারনেট রিসার্চ এজেন্সি বা অন্য কোনও গ্রুপের বলে আশঙ্কা করা হচ্ছে।

আমেরিকার পক্ষ থেকে বরাবরই অভিযোগ তোলা হচ্ছে যে, মার্কিন নির্বাচনে রাশিয়া হস্তক্ষেপ করছে। সোশ্যাল মিডিয়ায় দেওয়া পোস্টের মাধ্যমে মার্কিন নির্বাচনে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ রয়েছে মস্কোর বিরুদ্ধে। গত প্রেসিডেন্ট নির্বাচনে সোশ্যাল মিডিয়ার মাধ্যমে হস্তক্ষেপের অভিযোগ রয়েছে রাশিয়ার বিরুদ্ধে। তবে বরাবরই এসব অভিযোগ অস্বীকার করে আসছে মস্কো। যদিও এবার আর কোনও ঝুঁকি নিতে চায়নি ফেসবুক কর্তৃপক্ষ।