প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়েছেন পূজা উদযাপন পরিষদ

সময়ের কন্ঠস্বর :: ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের দেড় বিঘা পরিমান জমি পুনরুদ্ধার ও ফেরৎ পাওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছে মন্দির কমিটি। শনিবার ঢাকেশ্বরী জাতীয় মন্দিরের দেড় বিঘা পরিমান ভূমি ফেরত প্রদান উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলন থেকে প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানানো হয়।-বাসস।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক নির্মল কুমার চ্যাটার্জী।

লিখিত বক্তব্যে বলা হয়, ‘মহতী এ কাজ যাঁর উদ্যোগ ও আন্তরিকতায় বাস্তব রূপ নিচ্ছে তিনি আমাদের জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তাঁকে আমরা অন্তরের অন্তস্থল থেকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।’

নির্মল কুমার বলেন, তারা দীর্ঘ দিন যাবৎ মন্দিরের ভূমি পুনরুদ্ধারকল্পে দাবী -দাওয়াসহ নিয়মতান্ত্রিক আন্দোলন করে আসছেন। ১৯৯৬ সালে আওয়ামী লীগ সরকার গঠন করলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ ব্যাপারে আন্তরিকতার সাথে ঢাকেশ্বরী মন্দিরের ভূমি পুনরুদ্ধার ও ফেরৎ দেয়ার ব্যাপারে প্রক্রিয়া শুরু করেন।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা শারদীয় দুর্গোৎসবে ঢাকেশ্বরী মন্দিরে শুভেচ্ছা বিনিময়কালে মন্দিরের দক্ষিণ পশ্চিম কোণে অবস্থিত মন্দিরের দেড় বিঘা পরিমান ভূমি ঢাকেশ্বরী মন্দিরকে সানুগ্রহে ফেরৎ প্রদানের ঘোষনা দেন।

নির্মল কুমার বলেন, প্রধানমন্ত্রীর ঘোষনার পরই এসংক্রান্ত দলিলাদি সম্পাদন ও রেজিস্ট্রেশনের আবশ্যকীয় আইনি কাজগুলি সম্পন্ন করা হয়েছে এবং দলিলের তফসীলভুক্ত ভূমির দালিলিক দখল পর্বও সম্পন্ন হয়েছে, সরজমিন দখলের কাজ আজই শুরু হচ্ছে। আশাকরি, সরজমিন দখল গ্রহনের কাজটিও দ্রুতোতার সাথে সুসম্পন্ন হবে।

সংবাদ সম্মেলনে বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্ত, মহানগর সার্বজনীন পূজা কমিটির সভাপতি শৈলেন্দ্রনাথ মজুমদার, সাধারণ সম্পাদক কিশোর রঞ্জন ম-ল প্রমুখ উপস্থিত ছিলেন।