সংবাদ শিরোনাম
  • আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

আ. লীগের মনোনয়নপত্র কিনলেন চিত্রনায়ক শাকিল খান

১:৪৬ পূর্বাহ্ণ | রবিবার, নভেম্বর ১১, ২০১৮ আলোচিত বাংলাদেশ

সময়ের কন্ঠস্বর :: একাদশ সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করেছেন চিত্রনায়ক শাকিল খান। তিনি বাগেরহাট-৩ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচন করতে চান। এ আসনের বর্তমান সংসদ সদস্য খুলনার মেয়র তালুকদার আব্দুল খালেকের স্ত্রী।

শনিবার সন্ধ্যায় ধানমন্ডি আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে মনোনয়নপত্র সংগ্রহ শেষে জমা দেন এক সময়ে সাড়া জাগানো এ অভিনেতা।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৮ নবেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রবিবার)।

নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নবেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নবেম্বর (বৃহস্পতিবার)।

এবারের সংসদ নির্বাচনে মোট ভোটার ১০ কোটি ৪১ লাখ ৯০ হাজার ৪৮০, যা গত ৩১ জানুয়ারি হালনাগাদ করা ভোটারের থেকে ৪৮ হাজার ৯৯ জন বেশি। ফেব্রুয়ারি থেকে ১০ অক্টোবর- এই সময়ের মধ্যে নতুন ভোটার হয়েছেন প্রায় ৫০ হাজার।

তফসিল ঘোষণার পরই দেশের ৩০০ সংসদীয় আসনে রিটার্নিং ও সহকারী রিটার্নিং কর্মকর্তা নিয়োগ দিয়েছে (ইসি)। সংশ্লিষ্ট জেলা প্রশাসক রিটার্নিং কর্মকর্তার এবং সংশ্লিষ্ট উপজেলা নির্বাহী কর্মকর্তা/জ্যেষ্ঠ নির্বাচন কর্মকর্তা সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করবেন।