নির্বাচনে প্রার্থী হচ্ছেন না শাকিব

১১:৫৯ পূর্বাহ্ণ | রবিবার, নভেম্বর ১১, ২০১৮ বিনোদন

বিনোদন প্রতিবেদক- আসন্ন একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে এরইমধ্যে দলীয় মনোনয়ন বিক্রি করতে শুরু করেছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। তাই এখন রাজধানীর মানিক মিয়া এভিনিউতে সারা দেশ থেকে আসা নেতা কর্মীদের উপছে পরা ভীড়। মনোনয়ন প্রত্যাশীদের নামে স্লোগান, পোস্টার ব্যানারে মুখরিত এলাকাটি। মনোনয়নপত্র শুধু দলীয় নেতা কর্মীরাই সংগ্রহ করছেন না পাশাপাশি আওয়ামী মনা শোবিজের অনেকেই মনোনয়ন সংগ্রহ করছেন। তাদের মধ্যে রয়েছেন চিত্রনায়ক ফারুক, শাকিল খান, মনোয়ার হোসেন ডিপজল, সিদ্দিক, তারানা হালিম, রোকেয়া প্রাচী। আজ রোববার দলীয় মনোনয়ন সংগ্রহ করার কথা ছিল ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খানের।

বেশ কিছু গনমাধ্যমে গতকাল সন্ধ্যা হতে এমন খবর প্রকাশ করা হয়েছে। কিন্তু না, শেষ পর্যন্ত মনোনয়ন সংগ্রহ করেন না তিনি।

শাকিব মূলত নাকি তার ভক্তদের কথা চিন্তা করেই এমব সিদ্ধান্ত নিয়েছেন। বিষয়টি নিয়ে শাকিব খান বলেন, ‘ আমি নির্বাচনে অংশ নেবো-এমন খবর গণমাধ্যমে প্রকাশ হওয়ার পর দেখলাম আমার অনেক ভক্ত কষ্ট পেয়েছেন। তারা চাইছেন আমি যেন সিনেমার সঙ্গেই থাকি। আমার কাছে দর্শক-ভক্তরা আগে। তাদের ভালোবাসায় আমি শাকিব খান। সুতরাং তাদেরকে অগ্রাহ্য করে কিছু করা আমার জন্য মঙ্গলজনক হবে না বলেই মনে হয়েছে। তাই ভক্তদের কথা বিবেচনা করেই নির্বাচনে প্রার্থী হচ্ছি না।

এদিকে শিল্পী সমিতির সামনের নির্বাচনের ব্যাপারে শাকিব খান বলেন, আমি এ বিষয়ে কোনো সিদ্ধান্ত নেইনি। কয়েকদিন আগে এ বিষয়ে অভিনেতা ডিএ তায়েব ভাইয়ের সঙ্গে কথা হলো। তিনিও চাইছেন এমন। তিনি তো এরইমধ্যে শিল্পীদের জন্য বেশকিছু কাজও করেছেন। তবে শিল্পী সমিতির নির্বাচন নিয়ে আমি এখনো কিছু ভাবছি না। নির্বাচনের জন্য তো এখনো সময় আছে। এ বিষয়ে পরে সিদ্ধান্ত নেয়া যাবে। এখন ইন্ডাস্ট্রিকে বাঁচিয়ে রাখার জন্য ভালো কাজ করে যেতে হবে আমাদের। যেসব সমস্যা আছে সেগুলো সমাধান করতে হবে। 

বর্তমানে এই চিত্রনায়ক ব্যস্ত রয়েছেন শামীম আহমেদ রনি পরিচালিত শাহেন শাহ সিনেমার কাজ নিয়ে। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন কর্পোরেশন (বিএফডিসি)তে বিশাল সেট পেলে সিনেমাটির দৃশ্যায়ন করা হচ্ছে।

উল্লেখ্য, বৃহস্পতিবার (৮ নভেম্বর) একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। তফসিল অনুযায়ী, নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৩ ডিসেম্বর (রোববার)। নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৯ নভেম্বর (সোমবার)। মনোনয়নপত্র বাছাইয়ের দিন ২২ নভেম্বর (বৃহস্পতিবার)। প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ২৯ নভেম্বর (বৃহস্পতিবার)।