একমুঠো চালই আপনাকে করতে পারে অনন্য সুন্দর

লাইফস্টাইল ডেস্ক :: রূপচর্চায় বেসন, হলুদ, দুধ, মধু কত কী ব্যবহার করেছেন। কখনো কি ভেবেছেন প্রতিদিন ভাত রান্নার জন্য যে চাল ব্যবহার করেন, সেখান থেকে একমুঠো চালই ফিরিয়ে আনতে পারে আপনার ত্বকের সৌন্দর্য! সত্যিই তাই। একমুঠো চালের ব্যবহারেই আপনি হয়ে উঠতে পারেন অনন্য সুন্দর ত্বকের অধিকারী। জেনে নিন-

দাগছোপ দূর করতে: এক চা চামচ অলিভ অয়েল, দু চা চামচ লেবুর রস, দু-তিন ফোঁটা এসেনশিয়াল অয়েল আর দুই টেবিল চামচ চালের গুঁড়া একসঙ্গে মিশিয়ে মিহি পেস্ট তৈরি করুন। পরিষ্কার মুখে পেস্টটা লাগিয়ে মিনিট পনেরো রাখুন। তারপর হালকা গরম পানিতে ধুয়ে ফেলুন। সপ্তাহে একবার করলেই দেখবেন ত্বক কেমন তুলতুলে কোমল হয়ে গেছে, দাগছোপও উধাও।

অ্যান্টি-এজিং ট্রিটমেন্ট: এককাপ চাল পানিতে আধঘণ্টা ভিজিয়ে রাখুন। এবার পানিসহ চাল ভালো করে পেস্ট করে নিন। তারপর ছেঁকে নিয়ে পানিটুকু একটি বড় পাত্রে আলাদা করে একটু গরম জায়গায় দিন দুয়েক রেখে দিন। দুইদিনপর পানিটুকু নষ্ট হয়ে একটা টক গন্ধ বেরোবে। এই পানিতে তুলো ডুবিয়ে মুখে মাখুন আর তারপর একটা ভালো রিপেয়ারিং ক্রিম লাগিয়ে নিন। প্রতি রাতে শুতে যাওয়ার আগে এই রুটিন অনুসরণ করুন। সকালে উঠে ঠান্ডা পানিতে মুখ ধুয়ে নিলেই দেখবেন কতটা তরতাজা লাগছে।

রোদে পোড়া ত্বকের যত্নে: দুই টেবিল চামচ চালের গুঁড়া আর চার টেবিল চামচ নারিকেলের দুধ একসঙ্গে মিশিয়ে পেস্ট তৈরি করুন। ত্বকের রোদে পোড়া অংশগুলোয় লাগিয়ে আধঘণ্টা রাখুন। তারপর হারকা গরম পানিতে ধুয়ে নিন। প্রথমবার করলেই দেখবেন পোড়াভাব কতটা কমে গেছে!

sharing-is-caring!
Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
You May Also Like:
  • Recent Updates
  • Top Views News