মাশরাফির শেষ ম্যাচ হবে দেশের মাটিতেই!

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: আগামী বছর ইংল্যান্ড বিশ্বকাপ খেললেও দেশের মাটিতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজই হতে যাচ্ছে মাশরাফী বিন মর্তুজার শেষ ওয়ানডে সিরিজ। সিরিজের শেষ ওয়ানটি ম্যাচটি অনুষ্ঠিত হবে আগামী ১৪ ডিসেম্বর, সিলেটে। ওই ম্যাচ খেলেই নির্বাচনী প্রচারনায় নামবেন মাশরাফি।

নির্বাচনে অংশ নেওয়ার সিদ্ধান্তের পর প্রথমবারের মত গণমাধ্যমের মুখোমুখি হন মাশরাফি। মঙ্গলবার মিরপুর শের-ই বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে সাংবাদিকদের সাথে কথা বলেন। ৬ই ডিসেম্বর ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ দিয়ে মাঠের ক্রিকেটে ফিরবেন টাইগার অধিনায়ক। কিন্তু তিনি চান না তখন তার রাজনীতি নিয়ে কোন প্রশ্ন উঠুক। এ নিয়ে মাশরাফি বলেন, এখনো ক্রিকেট নিয়ে আছি। নির্বাচনের মাঠে নামিনি।

আগামী ১৪ ডিসেম্বরের পর নির্বাচনের মাঠে নামব। নির্বাচনের জন্য অনুপ্রাণিত হওয়ার বিষয়ে বলেণ, ‘বিশ্বকাপ শুরু হতে আরও ৭/৮ মাস বাকি। বিশ্বকাপ শেষ হওয়ার পর নির্বাচনের আসবে আরও সাড়ে ৪ বছরের পর। এবারের নির্বাচন আমার কাছে সুযোগ। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে সুযোগ দিয়েছেন আমার এলাকার জন্য কিছু কাজ করার। আর সেটিই শতভাগ কাজে লাগাতে চাই।’

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজটি হতে যাচ্ছে মাশরাফির ঘরের মাটিতে শেষ সিরিজ। উত্তরটা সরাসরি দেননি মাশরাফী। বলেন, ‘২০১১ সাল থেকেই আমার ক্যারিয়ার অনিশ্চিত ছিল। কেউ বলতে পারতো না আমার ক্যারিয়ার আরো সাত-আট বছর চলবে, সেখান থেকে আমি আজও ক্রিকেট চালিয়ে যাচ্ছি। বিশ্বকাপের পর কী হবে সেটা আমি জানি না। এরআগে কথা ছিল ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফি পর্যন্ত খেলব, এখনো ফিট আছি বিশ্বকাপ খেলব বাকিটা সময় উত্তর দিবে।’

তবে মাশরাফী জানান, অন্য যেকোনো সিরিজের মতোই এই সিরিজে চোখ থাকবে জয়ের দিকে। মনোনয়ন নিয়েও কোনো ঝামেলায় পড়তে হয়নি ক্রীড়াঙ্গনের এই তারকার। যাচাই-বাছাই শেষে নির্বাচন কমিশন থেকে দেয়া মনোনয়ন পত্রের বৈধতার তালিকায় নাম আছে প্রথমবার নির্বাচনে দাঁড়ানো মাশরাফির। নড়াইল-২ আসন থেকে আওয়ামী লীগের হয়ে একাদশ সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন তিনি। ঘোষিত তফসিল অনুযায়ী, নির্বাচন হবে ৩০ ডিসেম্বর। ২ ডিসেম্বর বাছাইয়ের পর প্রার্থিতা প্রত্যাহার করা যাবে ৯ ডিসেম্বর পর্যন্ত।