গিয়েছিলেন বাঁধাকপি কিনতে, কিন্তু!

চিত্র-বিচিত্র ডেস্ক :: গিয়েছিলেন বাঁধাকপি কিনতে। কিন্তু সেই টাকা দিয়ে কিনে ফেললেন লটারির টিকিট। সেই টিকিটই তাকে বানিয়ে দিল কোটিপতি। বাঁধাকপির টাকায় জিতলেন ২ লক্ষ ২৫ হাজার ডলার। এটা কোনো ফিল্মি গল্প নয়, বাস্তবেই এমনটা ঘটেছে আমেরিকার মেরিল্যান্ডের বাসিন্দা ভেনেসা ওয়ার্ডের সঙ্গে।

মার্কিন সংবাদমাধ্যমে ভেসেসা জানিয়েছেন, তাকে বাজার থেকে বাঁধাকপি কিনে আনতে বলেছিলেন বাবা। বাবার জন্য বাঁধাকপি কিনতে মেরিল্যান্ডের টেম্পল হিলসের বাড়ি থেকে বেরিয়ে গ্রুভটনের গ্রসারি স্টোরে যান তিনি। সেখানে ঘোরাঘুরি করার সময় হঠাত্‍ লটারি কেনার কথাটা মাথায় আসে তার। একবার নিজের ভাগ্য পরীক্ষা করে দেখাই যাক না! এমনটাই ভেবেছিলেন ভেনেসা। বাঁধাকপি কেনার পর স্টোর থেকেই ভার্জিনিয়া লটারি-র একটা ‘উইন আ স্পিন’ স্ক্র্যাচ করা টিকিট কিনে বাড়ি ফিরে আসেন।

‘উইন আ স্পিন’ টিকিটটি সাধারণ লটারির টিকিটের মতো নয়। লটারি জিততে পেরেছেন কি না তা জানতে ক্রেতাকে এর টিকিটটি স্ক্র্যাচ বা ঘষে দেখতে হয়। এরপর পুরস্কার জিততে একটি চাকাও ঘোরাতে হয়। ওই চাকাটি যে পুরস্কারের অর্থমূল্যে গিয়ে থামবে, সেই টাকাই জেতেন ক্রেতা।বাড়ি ফিরে ওই লটারির টিকিট স্ক্র্যাচ করতেই ভেনেসার তো চোখ কপালে! তার হাতে ধরা টিকিট থেকে পেয়ে গিয়েছেন লটারির সর্বোচ্চ পুরস্কার। তবে তার জন্য ওই লটারির চাকা ঘোরাতে হবে। যেতে হবে লটারি সংস্থার সদর দফতরে। দেরি না করে সঙ্গে সঙ্গে ভার্জিনিয়া লটারি-র অফিসে ছুটে যান। সেখানে গিয়ে চাকাও ঘোরান তিনি। তা গিয়ে থামে ২ লক্ষ ২৫ হাজার ডলারে। আর তাতেই ভেনেসা জিতে যান ১ কোটি ৮০ লাখ টাকারও বেশি।

এত টাকা নিয়ে এবার কী করবেন ভেনেসা? খুব স্বাভাবিক ভাবেই প্রশ্নটা উঠছে। ভেনেসার সাফ জবাব, ওই টাকার কিছুটা রিটায়ারমেন্টের জন্য জমিয়ে রাখবেন। সেই সঙ্গে এক বার ডিজনিল্যান্ডেও ঘুরতে যেতে চান তিনি।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like: