গড়াগড়ি বন্ধ করো, নেইমারকে পেলে

স্পোর্টস ডেস্কঃ : সান্তোসে আলো ছড়িয়ে ফুটবল বিশ্বে চমক তৈরি করা নেইমার জাতীয় দলেও সমান দক্ষ। শুরুতেই দেশকে কনফেডারেশন কাপ জিতিয়ে নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। সেই সঙ্গে ব্রাজিলের দীর্ঘদিনের আক্ষেপ অলিম্পিক গোল্ডও জিতিয়েছেন। ফুটবল প্রতিভা হিসেবে প্রশংসাও অর্জন করলেও সমালোচনা কুড়িয়েছেন। আর তার কারণ মাঠে অযাচিত গড়াগড়ি।

২০১৪ বিশ্বকাপে মারাত্মকভাবে ট্যাকল হওয়ায় দেশের মাটিতে শিরোপা জিততে ব্যর্থ হন নেইমার। আর তাই রাশিয়া বিশ্বকাপে নিজেকে রক্ষা করতে একটু ঠুকাঠুকি লাগলেই ডাইভ দিয়ে নিজেকে রক্ষা করেছেন নেইমার। সেইসঙ্গে মাঠে দীর্ঘক্ষণ গড়াগড়ি খেয়ে হাস্যরসেরও সৃষ্টি করেছেন। আর তাতে জুটেছে সমালোচনা। এবারে তাতে যোগ দিলেন ব্রাজিলিয়ান কিংবদন্তী পেলে।

পেলে মনে করেন মাঠে এভাবে গড়াগড়ি করলে সমালোচনা হবে আর এসময় নেইমারকে সমর্থন দেয়াও কঠিন। ব্রাজিলের সংবাদমাধ্যম ‘ফোলহা দে সাও পাওলো’কে দেয়া সাক্ষাৎকারে পেলে বলেন, নেইমারের সঙ্গে আমার কথা হয়েছে। আমি তাকে বলেছি, “সে ফুটবলের এক বড় প্রতিভা। আর তার উচিৎ প্রতিভার সর্বোচ্চ ব্যবহার করা ও সুবিচার করা। যদি সে তা না করে ডাইভের দিকে মনযোগী থাকে তবে সমালোচনা থেকে তাকে রক্ষা করা কঠিন হয়ে পড়বে।”

রাশিয়া বিশ্বকাপ জেতায় অনেকে পেলের সঙ্গে তুলনা দিতে শুরু করেছেন হালের সেনসেশন এমবাপ্পেকে। এমবাপ্পেকি পারবে পেলের মতো হতে। পেলে অবশ্য এমনটা মনে করেন না। কিন্তু কথাটা ঘুরিয়ে বললেন। তিনি এমবাপ্পের চেয়ে নেইমারকে অনেক বেশি পরিপূর্ণ খেলোয়াড় হিসেবে সংজ্ঞায়িত করেন। পেলে বলেন, ‘আমার মনে হয় এমবাপ্পের থেকে নেইমার বেশি ভালো ফুটবলার। কিন্তু আপনি ইউরোপে আসলে দেখবেন নেইমারের চেয়ে এমবাপ্পেকে নিয়েই বেশি আলোচনা হচ্ছে। আমার কাছে নেইমারকে এমবাপ্পের চেয়ে সম্পূর্ণ ফুটবলার বলে মনে হয়।’

sharing-is-caring!
Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
You May Also Like:
  • Recent Updates
  • Top Views News