চট্টগ্রামে বোমা ও জিহাদী বইসহ জামায়াতের ৩ নারী সদস্য গ্রেফতার

সময়ের কণ্ঠস্বর, চট্টগ্রাম :: নগরের বন্দর থানার কলসিদীঘির পাড় এলাকায় অভিযান চালিয়ে বাংলাদেশ জামায়াতে ইসলামীর তিন নারী সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। পুলিশের দাবি গ্রেফতারকৃতরা জামায়াতের সক্রিয় সদস্য। তারা নাশকতার জন্য জড়ো হয়েছিলেন।

বৃহস্পতিবার ভোরে কলসিদীঘির উত্তর পাড়ের ফেলাগাজী বায়তুল রিদওয়ান মসজিদ কলোনির একটি বাড়ি থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতার নারীরা হলেন- ভোলা জেলার বেলাল হোসেনের স্ত্রী জেসমিন আক্তার (২৯), নোয়াখালীর হাতিয়া থানার মৃত মো. ইব্রাহীম ছোট্টুর স্ত্রী শাহানারা বেগম (৩৮) ও পিরোজপুর জেলার রহমান হাওলাদারের স্ত্রী হামিদা আক্তার (৩০)। তাদের সবার বর্তমান ঠিকানা বায়তুল রিদওয়ান মসজিদ কলোনির ৮ নম্বর ভাড়া বাসা।

নগর পুলিশের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (ডিবি-পশ্চিম) এম হুমায়ুন কবীর জানান, গ্রেফতার সবাই জামায়াতে ইসলামীর সক্রিয় সদস্য। তারা বিভিন্ন পোশাক কারখানা ও বেসরকারি প্রতিষ্ঠানে চাকরির আড়ালে জামায়াতের সাংগঠনিক কাজ করে থাকেন। গতকাল রাতে তারা কলসিদীঘির পাড়ের ওই বাড়িতে নাশকতার পরিকল্পনার জন্য গোপন বৈঠক করছিলেন।

তাদের কাছে নাশকতার জন্য সংগৃহীত বিভিন্ন প্রকার বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্র ছিল। ঘটনাস্থল থেকে বিপুল পরিমাণ জেহাদি বই, লিফলেট, বাইতুল মাল আদায়ের রশিদ এবং বেশ কিছু রেজিস্ট্রার উদ্ধার করা হয়েছে বলে দাবি করেন এম হুমায়ুন কবীর।

গ্রেফতার তিন নারী ও অজ্ঞাত কয়েকজনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে বলেও জানান পুলিশের এ কর্মকর্তা।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter

You May Also Like:

  • Recent Updates
  • Top Views