ইজতেমা ময়দানে সংঘর্ষের ঘটনা তদন্ত করে ব্যবস্থা : স্বরাষ্ট্রমন্ত্রী

সময়ের কণ্ঠস্বর :: ইজতেমা ময়দানে সংঘর্ষের ঘটনা তদন্ত করে ব্যবস্থা নেয়ার কথা জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন। মারামারির ঘটনা দুঃখজনক বলেও মন্তব্য করেন তিনি।

বিকেলে টঙ্গীর ইজতেমা ময়দান পরিদর্শন ও তাবলিগের মুরুব্বিদের সঙ্গে মতবিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এই মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী। ইজতেমা আবার হবে বলেও আশা প্রকাশ করেন তিনি।

আসাদুজ্জামান খান কামাল সাংবাদিকদের বলেন, তাবলিগ জামাতের মধ্যে দুটি গ্রুপ হয়ে যাওয়ায় তাদের মধ্যে ভিন্নমত দেখা দেয়। এ নিয়ে মারামারির ঘটনা ঘটে। এমন পরিস্থিতিতে বিশ্ব ইজতেমা অনুষ্ঠান করলে অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির সৃষ্টি হতে পারত। তাই দুই পক্ষের সঙ্গে বসে আলোচনা করে সংসদ নির্বাচনের আগে বিশ্ব ইজতেমা অনুষ্ঠান হবে না জানানো হয়েছিল।

তিনি আরও বলেন, সারা দেশে জেলায় জেলায় যে ইজতেমা অনুষ্ঠিত হয়, নিরাপত্তার জন্য এ সময় সেগুলোও বন্ধ করার সিদ্ধান্ত নেওয়া হয়। নির্বাচনের পর উভয় পক্ষকে নিয়ে বৈঠক করে ইজতেমার তারিখ নির্ধারণ করার কথা ছিল। কিন্তু তার আগেই এমন সংঘর্ষের ঘটনা ঘটেছে। তিনি বলেন, এ ঘটনায় ৩টি মামলা হয়েছে। এই মামলাগুলো তদন্তের পর যাঁরা এ ঘটনা ঘটিয়েছেন, তাঁদের বিচার হবে।