প্রার্থিতা ফিরে পেতে হাওলাদারের রিট কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট

৬:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ডিসেম্বর ১১, ২০১৮ জাতীয়

সময়ের কণ্ঠস্বর: জাতীয় পার্টির সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে দায়ের করা রিট কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।

আদালতে রুহুল আমিনের পক্ষে শুনানিতে ছিলেন এ এফ হাসান আরিফ ও জ্যেষ্ঠ আইনজীবী আবদুল বাসেত মজুমদার। অন্যদিকে, রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম ও ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম।

এ আদেশের মধ্য দিয়ে হাওলাদারের বিরুদ্ধে নির্বাচনের কমিশনের সিদ্ধান্তই বহাল থাকছে জানিয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল আমাতুল করিম বলেন, ‘রুহুল আমিন হাওলাদারের রিট আবেদনটি আদালত আউট অব লিস্ট করেছেন।… এখন চাইলে আবেদনকারী আবেদনটি নিয়ে অন্য বেঞ্চে শুনানির জন্য যেতে পারবেন।’

প্রসঙ্গত, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে রুহুল আমিন হাওলাদার পটুয়াখালী-১ আসনে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। তবে ঋণখেলাপি হওয়ায় গত ২ ডিসেম্বর তার মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। এরপর প্রার্থিতা ফিরে পেতে রুহুল আমিন হাওলাদার নির্বাচন কমিশনে আপিল করেন। শুনানি শেষে গত ৭ ডিসেম্বর আপিলটি খারিজ করে দেয় নির্বাচন কমিশন। পরে পটুয়াখালী-১ আসনে নিজের প্রার্থিতা ফিরে পেতে আদালতের শরণাপন্ন হন রুহুল আমিন হাওলাদার।

গত ৯ ডিসেম্বর জাতীয় পার্টির সাবেক মহাসচিব এবিএম রুহুল আমিন হাওলাদারের মনোনয়ন বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট দায়ের করা হয়। সেই রিটের ওপর শুনানি নিয়ে মঙ্গলবার বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ রিটটি কার্যতালিকা থেকে বাদ দেন।