সংবাদ শিরোনাম
  • আজ ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক জুড়ে তিব্র যানজট

৬:২৩ অপরাহ্ণ | শুক্রবার, ডিসেম্বর ১৪, ২০১৮ সমস্যা ও সমাধান

বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা প্রতিনিধি: ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লা অংশে আজ শুক্রবার (১৪ ডিসেম্বর) প্রায় ৩০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়েছে।

এতে দুর্ভোগে পড়েছেন যাত্রী ও পরিবহন শ্রমিকরা।

হাইওয়ে পুলিশ জানায়, টানা ৩ দিনের সরকারী ছুটি থাকায় মহাসড়কে যানবাহনের চাপ বেড়ে যাওয়ায় দাউদকান্দির গৌরীপুর থেকে মেঘনা সেতু টোলপ্লাজা পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে।

সকাল ৯টা থেকে শুরু হয়ে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে যানজটও বাড়তে থাকে। ৩০ কিলোমিটার এলাকাজুড়ে কোথাও জট আবার কোথাও ধীরে ধীরে চলছে যানবাহন। ঘণ্টার পর ঘণ্টা আটকে থাকায় দুর্ভোগ চরমে পৌঁছেছে যাত্রী ও চালকদের। যানজট নিরসনে কাজ করছে হাইওয়ে পুলিশ।

যানজটে আটকে থাকা যাত্রী নুর মোহাম্মদ মিঠু জানান, কুমিল্লা থেকে যাত্রী বাহী বাস রয়েল কোচে চড়েন দুপুর ১২টায়। দাউদকান্দির গৌরীপুর থেকে তাকে বহনকারী গাড়ীটি থেমে থেমে চলতে থাকে এবং বিকেল ৪টায় মেঘনা ব্রীজ অতিক্রম করে। তিনি বলেন, বিকেল ৪টায় তার অফিসে থাকার কথা ছিল যানজটের কারনে আজ অার অফিস করা হবে না।

কুমিল্লার প্রবাসী সোহেল রানা জানান, তিনি কুমিল্লা নগর থেকে তিশা বাসে চড়েন দুপুর ১২টার পর। তাকে বহনকারী বাসটিও প্রায় সাড়ে ৪টার দিকে মেঘনা ব্রিজ অতিক্রম করে। গাড়ীর ধীর গতি ও জ্যামে আটকে তার ভীষন ক্ষতি হয়েছে বলে তিনি আরো জানান, আজ রাত ৯টায় আমার দুবাই যাওয়ার প্লাইট জানিনা শেষ পর্যন্ত যেতে পারবো কিনা।

কুমিল্লার দাউদকান্দি হাইওয়ে থানার ওসি আবুর কালাম আজাদ বিকেল ৪টা ১০ মিনিটে মুঠোফোনে বলেন, ঢাকামুখী দাউদকান্দি টোল প্লাজা থেকে কুমিল্লা অংশের ১০ থেকে ১২ কিলোমিটার জ্যাম ছিল। কিন্তু এখন কোন জ্যাম নেই।