সেনা সময়সাপেক্ষ, শঙ্কা কাটাতেই আগাম বিজিবি

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- রাজনৈতিক দলসহ সবার শঙ্কা দূর করতেই আগাম মাঠে বিজিবি নামানো হয়েছে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মো. রফিকুল ইসলাম। নির্বাচন কমিশনার রফিকুল ইসলাম মঙ্গলবার (১৮ ডিসেম্বর) সন্ধ্যায় সাংবাদিকদের একথা বলেন।

তিনি বলেন, ২২ ডিসেম্বর বিজিবি নামানোর পরিকল্পনা ছিল। কিন্তু শঙ্কা থাকায় আগাম নামালাম।

জাতীয় ঐক্যফ্রন্ট এখনই সেনা নামানোর জন্য বলেছিল সোমবার। সেনা না নামিয়ে বিজিবি কেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, সেনা ২৪ ডিসেম্বর নামবে। এজন্য তাদের যে প্রস্তুতি রয়েছে, তা সময়সাপেক্ষ। এখনই তাদের নামানো যাবে না।

মো. রফিকুল ইসলাম বলেন, রাজনৈতিক দলসহ সবাই অভিযোগ করছেন যে, মাঠের পরিবেশ-পরিস্থিতি খারাপ হচ্ছে দিন দিন। তাই আমরা আপনাদের শঙ্কা
কাটাতে মাঠে বিজিবি নামিয়েছি। বিজিবি নামালে যদি মাঠের পরিবেশ ঠিক থাকে তাহলে নামাবো না কেন?

তিনি আরো বলেন, নির্বাচন কমিশনের নির্দেশে মাঠে বিজিবি নামানো হয়েছে। তবে কত আসনে নামানো হয়েছে তা আমি জানি না। পরিস্থিতি বিবেচনায় আগে পরে মাঠে নামানো হবে বিজিবি। যে স্থানে আগে দরকার সেখানে আগে নামানো হবে আর যেখানে পরে নামালেও চলবে সেখানে পরে নামানো হবে।

উল্লেখ্য, এর আগে আজ মঙ্গলবার (১৮ ডিসেম্বর) দুপুরে বিজিবির জনসংযোগ কর্মকর্তা মুহম্মদ মোহসিন রেজা জানান, একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আইনশৃঙ্খলা রক্ষার্থে রাজধানীসহ সারাদেশে এক হাজার ১৬ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like: