সংবাদ শিরোনাম
গাজীপুরে দীর্ঘ সময় মর্গে লাশ ফেলে রাখার অভিযোগে হামলা এবং ভাংচুর, আটক-৩ | দুর্দান্ত খেলেও ভারতকে হারাতে পারলো না বাংলাদেশ | বুয়েটে বঙ্গবন্ধুর ছবি সম্বলিত ব্যানার থেকে মুছে ফেলা হলো ছাত্রলীগের নাম | ভারতের বিপক্ষে ১-০ গোলে এগিয়ে বাংলাদেশ | ‘বুয়েট ছাত্র আবরার হত্যাকারীদের মৃত্যুদণ্ড হওয়া উচিত’- কাদের | বড়পুকুরিয়া কয়লা খনির সাবেক ৭ এমডিসহ ২৩ কর্মকর্তার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা | সাভার থেকে নিষিদ্ধ জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের এক সদস্য আটক | পাবনায় ছেলের পাথরের আঘাতে বাবার মৃত্যু | বশেমুরবিপ্রবি’র প্রভোষ্ট ও বিভিন্ন অনুষদের চেয়ারম্যানসহ ৭ জনের পদত্যাগ | অবৈধ স্থাপনা সরাতে সাবেক সাংসদ উপজেলা চেয়ারম্যানসহ ৪ জনকে নোটিশ |
  • আজ ১লা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ধানের শীষে ভোট দিয়ে গণতন্ত্র মুক্তির আহবান মির্জা ফখরুলের

৬:৫৭ অপরাহ্ণ | বুধবার, ডিসেম্বর ১৯, ২০১৮ চট্টগ্রাম

বারী উদ্দিন আহমেদ বাবর, কুমিল্লা প্রতিনিধি: বিএনপি মহাসচিব ও জাতীয় ঐক্যফ্রন্টের মূখপাত্র মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘৩০ তারিখের নির্বাচনে আপনারা সকলে ধানের শীষে ভোট দিয়ে ভোট বিপ্লব ঘটাবেন।

আপনাদের ভোটের মাধ্যমে মুক্ত হবে গণতন্ত্র, মুক্তি পাবেন বেগম খালেদা জিয়া, দেশে ফিরতে পারবেন তারেক জিয়া। সারাদিন কেন্দ্র পাহারা দিয়ে ভোট গণনা শেষে ফলাফল নিয়ে ঘরে ফিরবেন’।

আজ বুধবার (১৯ ডিসেম্বর) বিকেল ৪টায় কুমিল্লা-১০ (নাঙ্গলকোট-সদর দক্ষিণ-লালমাই) আসনে জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত ধানের শীষ প্রতীকের প্রার্থী কারারন্তরীণ মনিরুর হক চৌধুরীর সমর্থনে কুমিল্লার সদর দক্ষিণ উপজেলার সুয়াগাজী ফুলতলী স্টেডিয়াম মাঠে আয়োজিত নির্বাচনী জনসভায় এসব কথা বলেন তিনি।

তিনি আরও বলেন, এ সরকার চক্রান্তকারী সরকার। জনগণের কাছে কোন চক্রান্তই টিকবে না। মির্জা ফখরুল তার বক্তৃতায় বর্তমান সরকার ও নির্বাচন কমিশনকে ভুয়া আখ্যায়িত করে বলেন, এ সরকারও ভুয়া এবং এ নির্বাচন কমিশনও ভুয়া। একজন নির্বাচন কমিশনার বলছেন- লেভেল প্লেইং ফিল্ড নেই, আর প্রধান নির্বাচন কমিশনার বলছেন তার কথা সঠিক নয়। তাদের মাধ্যমে সুষ্ঠু নির্বাচন আশা করা যায় না।

তিনি বলেন, এই আওয়ামীলীগের সরকার ক্ষমতায় আসার পর থেকে একে একে বাংলাদেশের মানুষের স্বাধীনতায় অর্জন করা সকল সম্পদ কেড়ে নিয়েছে। আমাদের কথা বলার অধিকার কেড়ে নিয়েছে, আমাদের সংগঠন করার স্বাধীনতা কেড়ে নিয়েছে, সর্বপরি আমাদের ভোটের অধিকার কেড়ে নিয়েছে।

তত্ত্ববধায়ক সরকারের ব্যবস্থা বাতিল করে ২০১৪ইং সালে মানুষের সমর্থন ছাড়া জোর করে বেআইনিভাবে ক্ষমতা দখল করে বসে আছে। আজকে তারা ক্ষমতায় আছে, নির্বাচনের সময়ে এই ক্ষমতায় থাকা কোন ক্রমেই উচিত হয়নি। আজকে তারা প্রশাসনকে ব্যবহার করছে, পুলিশকে ব্যবহার করছে, নির্বাচন কমিশনকে ব্যবহার করছে। এবারের নির্বাচন প্রশাসনের বিরুদ্ধে নির্বাচন, এই নির্বাচন পুলিশের বিরুদ্ধে নির্বাচন। এ সময় তিনি কুমিল্লা-১০ আসনে ধানের শীষ প্রতীকের প্রার্থী মনিরুল হক চৌধুরীর পক্ষে জনগণের কাছে ভোট প্রার্থনা করেন।

জনসভায় প্রধান বক্তা হিসিবে বক্তৃতা করেন কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি ও ঐক্যফ্রন্ট নেতা বঙ্গবীর কাদের সিদ্দিকী। এছাড়াও বক্তব্য রাখেন – কেন্দ্রীয় সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুল আউয়াল খান, কুমিল্লা সিটি করপোরেশনের মেয়র মনিরুল হক সাক্কু।

মনিরুল হক চৌধুরীর মেয়ে ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. চৌধুরী সায়মা হকের সভাপতিত্বে এতে আরো বক্তব্য রাখেন – নির্বাহী কমিটির সদস্য মোস্তফা খান সফরী, মোঃ সালাহ্উদ্দিন ভুইয়া শিশির ও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইং সদস্য শামসুদ্দিন দিদার প্রমুখ।