পূর্ণ মন্ত্রীর ডাক পেলেন জাবেদ, নিজ এলাকায় উল্লাস

৩:৫০ অপরাহ্ণ | রবিবার, জানুয়ারি ৬, ২০১৯ চট্টগ্রাম, দেশের খবর

জে. জাহেদ, চট্টগ্রাম ব্যুরো: সব জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে ভূমি মন্ত্রণালয়ে পূর্ণ মন্ত্রীর ডাক পেলেন চট্টগ্রাম-১৩ আসনের সাংসদ সাইফুজ্জামান চৌধুরী জাবেদ।

বিষয়টি নিশ্চিত করেছেন মন্ত্রীর ঘনিষ্টজন হিসেবে খ্যাত কর্ণফুলী উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আ’লীগের সভাপতি আলহাজ্ব ফারুক চৌধুরী। মন্ত্রী পরিষদ সচিব শফিউল আলম ফোন করেছেন বলে জানা যায়।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অতীতের সব রেকর্ড ভঙ্গ করে অবিশ্বাস্য জয় পেয়েছে মহাজোট। ইতিমধ্যে এমপিদের শপথ শেষে সংসদ নেতাও বানিয়েছেন নির্বাচিতরা।

এবার মন্ত্রী সভার দিকে নজর ও সরকার গঠনের পালা। এ ক্ষেত্রে নতুন মন্ত্রী সভায় পুর্ণ মন্ত্রী হিসেবে থাকছেন গতবারের ভূমি প্রতিমন্ত্রী জাবেদ এমনটি নিশ্চিত করেছে একটি সুত্র।

এরই মধ্যে আনোয়ারা কর্ণফুলীর চর্তুদিকে মিষ্টি বিতরণ ও আনন্দ মিছিল শুরু হয়ে গেছে। আর সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন জানাচ্ছেন। কেন না চট্টগ্রাম-১৩ আসন হতে নির্বাচিত সংসদ সদস্য তারুণ্যের প্রতীক, ক্লিন ইমেজ ও গত মন্ত্রী সভার ভূমি প্রতিমন্ত্রী হিসেবে অত্যন্ত সুনাম কুড়িয়েছেন।

শোনা যাচ্ছে, গতবারের মতো এবারও কোয়ালিশন বা জাতীয় সরকার হবে। বিরোধী দল থেকেও অনেকের ঠাঁই হবে মন্ত্রী সভায়। এতে যুক্ত হবে একাধিক নতুন মুখ।

যদিও মন্ত্রী সভার বিষয়টি একেবারেই প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার এখতিয়ার। তিনিই পরিকল্পনা অনুযায়ী মন্ত্রী সভা সাঁজাবেন।

চট্টগ্রাম দক্ষিণ জেলার তিন লাখ মানুষের প্রত্যাশা ছিলো আওয়ামী লীগের প্রভাবশালী নেতা প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর বড় ছেলে সাইফুজ্জামান চৌধুরী জাবেদ কে মন্ত্রীত্বে বজায় রাখবেন। সে প্রত্যাশা আর স্বপ্ন পূরণ হওয়ার পথে আগামী কাল (সোমবার) যখন পুর্ণ মন্ত্রী হিসেবে শপথ নেবেন।

তিনি মন্ত্রী হয়ে শুধু বাড়ি ও গাড়ির সুযোগ-সুবিধা নয়, প্রতিমন্ত্রীর বেতনসহ প্রাপ্য সুযোগ-সুবিধার দেড় লাখ টাকাই তিনি বিভিন্ন জায়গায় ডোনেশন দিয়ে দেন।

সাইফুজ্জামান চৌধুরী ছিলেন বেসরকারি আর্থিক প্রতিষ্ঠান ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক লিমিটেড (ইউসিবিএল)-এর অন্যতম পরিচালক। মন্ত্রীত্ব পাওয়ার পর ইউসিবিএল-সহ তার সব ব্যবসা প্রতিষ্ঠান থেকে পদত্যাগ করেন তিনি।

ইউসিবিএল এর প্রতিষ্ঠাতা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা প্রয়াত আখতারুজ্জামান চৌধুরী বাবুর বড় ছেলে হলেন জাবেদ। তিনি চট্টগ্রাম চেম্বারেরও সভাপতি ছিলেন।

প্রসঙ্গত, আগামী ৭ জানুয়ারি সোমবার বিকাল সাড়ে ৩টায় বঙ্গভবনে নতুন মন্ত্রী সভার শপথ গ্রহণ অনুষ্ঠিত হবে।