টেকনাফে গ্রেফতার দুই মাদক ব্যবসায়ী ‘বন্দুকযুদ্ধে’ নিহত

১:১৮ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জানুয়ারি ১০, ২০১৯ চট্টগ্রাম

সময়ের কণ্ঠস্বর, কক্সবাজার- জেলার টেকনাফে পুলিশের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ আব্দুর রশিদ (৪৭) ও আবুল কালাম (৩৫) নামের দুই ‘মাদক ব্যবসায়ী’র মৃত্যু হয়েছে। এসময় ঘটনাস্থল থেকে ৫টি দেশীয় এলজি এবং ২২ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। আহত হয়েছেন তিন পুলিশ সদস্য।

বৃহস্পতিবার (১০ জানুয়ারি) ভোরে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের নাফনদীর খুরেরমুখ এলাকায় বন্দুকযুদ্ধের ঘটনাটি ঘটে।

নিহত আব্দুর রশিদ প্রকাশ ডাইল্যা টেকনাফের সাবরাং ইউনিয়নের কচুবুনিয়া এলাকার মৃত এনাম শরীফের ছেলে ও আবুল কালাম একই ইউনিয়নের কাটাবনিয়ার আব্দুর রহমানের ছেলে। এরা দুইজনই স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকাভুক্ত মাদক ব্যবসায়ী বলে দাবি পুলিশের।

পুলিশ জানায়, এই ঘটনায় পুলিশের টেকনাফ থানার এসআই বোরহান উদ্দিন, এএসআই ফরহাদ, কনস্টেবল হৃদয়সহ তিন পুলিশ সদস্য গুলিবিদ্ধ হয়েছেন।

পুলিশ সূত্রে জানা যায়, গতকাল বুধবার বিকালে টেকনাফ থানা পুলিশের একটি দল অভিযান চালিয়ে দুই মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করা হয়। পরে তাদের স্বীকারোক্তি মতে বৃহস্পতিবার ভোর রাতে সাবরাং খুরের মুখ এলাকায় ইয়াবা ও অস্ত্র উদ্ধারে যায় পুলিশ। এ সময় গ্রেফতারদের সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালিয়ে তাদেরকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে হামলাকারীরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে দুইজনের লাশ উদ্ধার করা হয়।

টেকনাফ মডেল থানার ওসি প্রদীপ কুমার দাশ জানান, নিহত দুই ব্যক্তি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত ইয়াবা ব্যবসায়ী। আব্দুর রশিদ (প্রকাশ) ডাইল্যার বিরুদ্ধে ৬টি এবং আবুল কালামের বিরুদ্ধে ১০টি ইয়াবা ও মানবপাচারসহ বিভিন্ন মামলা রয়েছে।

লাশ দুটি উদ্ধার করে ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে বলেও জানান ওসি।