গাইবান্ধা-৩ আসনে সরে দাঁড়ালেন বিএনপি প্রার্থী

১:৫৩ অপরাহ্ণ | বৃহস্পতিবার, জানুয়ারি ১০, ২০১৯ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, গাইবান্ধা- স্থগিত গাইবান্ধা-৩ (সাদুল্যাপুর-পলাশবাড়ী) আসনের ঐক্যফ্রন্টের বিএনপির প্রার্থী অধ্যাপক ডা. মইনুল হাসান সাদিক নির্বাচনে অংশ নিচ্ছেন না। দলীয় সিন্ধান্তে তিনি নির্বাচন থেকে সড়ে দাঁড়াচ্ছেন।

মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন বৃহস্পতিবার (১০ জানুয়ারি) দুপুরে জেলা রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র প্রত্যাহারের আবেদন করেন তিনি।

ডা. মইনুল হাসান সাদিক অভিযোগ করে বলেন, ‘৩০ ডিসেম্বরের নির্বাচন এক কলঙ্কজনক অধ্যায় হয়ে থাকবে। আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের সহায়তায় সরকার ভোট ডাকাতি, ভোটকেন্দ্র দখল, ব্যালটবাক্স আগের রাতেই ভর্তির মহাউৎসব ঘটেছে। এ কারণে এ আসনেও নির্বাচনে অংশ নেবে না বিএনপি।’

প্রার্থিতা প্রত্যাহারের পাশাপাশি নির্বাচন বাতিল ও পুনঃনির্বাচনের দাবিও জানান বিএনপির এই প্রার্থী। এ সময় জেলা ও সাদুল্যাপুর উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, ১৯ ডিসেম্বর রাতে ঐক্যফ্রন্টের প্রার্থী ড. টিআইএম ফজলে রাব্বী চৌধুরী মারা যাওয়ার কারণে গাইবান্ধা-৩ আসনে নির্বাচন স্থগিত করেছে ইসি। গত ২৩ ডিসেম্বর (রোববার) গাইবান্ধা জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার আব্দুল মতিনের স্বাক্ষরিত এক গণ-বিজ্ঞপ্তির মাধ্যমে পুনঃতফসিল ঘোষণা করেন। আগামী ২৭ জানুয়ারি এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।