এমপি হয়েই শেখ তন্ময়ের তিন দিনের ‘আল্টিমেটাম’

সময়ের কণ্ঠস্বর, বাগেরহাট- সদা হাস্যোজ্জ্বল, সুবক্তা হিসেবে অল্পদিনেই সবার দৃষ্টি কাড়তে সমর্থন হয়েছেন শেখ তন্ময়। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ছোটভাই শেখ আবু নাসেরের দুই ছেলে শেখ হেলাল উদ্দিন ও শেখ সালাহউদ্দিন জুয়েল এবং শেখ হেলাল উদ্দিনের ছেলে শেখ তন্ময় এবারের নির্বাচনে বিপুল ভোটে জয়ী হয়ে চমক দেখিয়েছেন।

শুধু বঙ্গবন্ধুর রক্ত নয় উচ্চশিক্ষিত বটে শেখ সারহান নাসের তন্ময়। লন্ডন থেকে উচ্চতর ডিগ্রি নিয়ে ২০১৫ সালে দেশে ফেরেন। ফেরার পর বিয়ে করেন শেখ ইফরাহ তন্ময়কে। বঙ্গবন্ধু পরিবারের তৃতীয় প্রজন্মের রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র তিনি। তন্ময় পেশায় ব্যবসায়ী আর তার স্ত্রী করেন শিক্ষকতা।

বিনয়ী, সুদর্শন, তেজদীপ্ত ও তারুণ্যের প্রতীক শেখ তন্ময় এখন বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য। বৃহস্পতিবার (৩ জানুয়ারি) নিয়েছেন শপথও।

এদিকে এমপি হিসেবে শপথ নেয়ার সপ্তাহ না যেতেই বাগেরহাটে মাদক বিক্রি ছাড়তে কারবারিদের তিনদিনের আল্টিমেটাম দিয়েছেন বঙ্গবন্ধুর পরিবারের তৃতীয় প্রজন্মের মধ্যে রাজনীতিতে আসা এ তরুণ। আর এ সময়ের মধ্যে মাদক বিক্রি বন্ধ না করলে ব্যবস্থা নেবে প্রশাসন।

গতকাল বুধবার সন্ধ্যায় বাগেরহাট পৌরসভা অডিটোরিয়ামে স্থানীয় আওয়ামী লীগের নেতা-কর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই হুঁশিয়ারি দেন।

মাদক কারবারিদের উদ্দেশ্যে শেখ তন্ময় বলেন, ‘আপনাদের হাতে দুই তিনদিনের মতো সময় হাতে আছে, বাগেরহাটের কারা মাদক বিক্রি করেন তারা কিন্তু চিহ্নিত। তাদের তালিকা আমার হাতে আছে। আমি ওই তালিকা কাউকে এখনো দেইনি বা এখনো কাউকে বাগেরহাট ছাড়তেও বলিনি।’

তিনি বলেন, বাগেরহাটে মাদকের ভয়াবহতা এখন মারত্মক পর্যায়ে পৌঁছেছে। মাদক শহর থেকে গ্রামে গ্রামে পৌছে গেছে। প্রশাসনের বিশেষ বাহিনী তালিকা ধরে খুব শিগগির মাদক কারবারিদের ধরতে অভিযান শুরু করবে। বাগেরহাটে মাদকের কোনো স্থান থাকতে দেয়া হবে না বলেও হুশিয়ারী দেন তিনি।

নব নির্বাচিত আওয়ামী লীগের এই তরুণ সংসদ বলেন, সম্ভবনাময় তরুণ প্রজন্মের সামনে এগোনোর বড় বাধা হয়ে দাঁড়িয়েছে মাদক। তরুণরা যদি মাদকাসক্ত হয়ে পড়ে তাহলে তাদের কর্মসংস্থানের সুযোগ তৈরি হবে না। দেশে প্রায় সাড়ে চার কোটি তরুণ রয়েছেন। তাদের মাদক থেকে দূরে রাখতে হবে। তাই বাগেরহাট শহরকে আধুনিক উন্নত করে গড়ে তুলতে মাদক নির্মূল করাই হবে আমার প্রথম এবং প্রধান কাজ।

উল্লেখ্য, জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন পাওয়ার আগে থেকেই ফেসবুকে রীতিমতো ভাইরাল ছিলেন শেখ তন্ময়। দলের মনোনয়ন পাওয়ার পর তা আরও বাড়ে। নির্বাচনে জয়লাভ করার পর সে মাত্রা বহুগুণ বেড়ে গেছে।

মনোনয়ন পেয়ে নিজের ফেসবুক পাতায় সুদর্শন এই তরুণ তন্ময় লিখেছিলেন, ‘আমাদের অনেক স্বপ্ন আছে, আমরা সুন্দর বাংলাদেশ চাই। শুধু বাগেরহাটের নয়, সারা বাংলাদেশের তরুণ প্রজন্মের আমি একজন প্রতিনিধি। বাগেরহাটের পাশাপাশি সারা বাংলাদেশের তরুণ প্রজন্মের মতো আমারও অনেক স্বপ্ন আছে।’

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views