প্রমাণ ছাড়া ড. জাকির নায়েককে ভারতে ফেরত পাঠাবে না মালয়েশিয়া

আন্তর্জাতিক ডেস্ক :: ইসলামিক স্কলার ড.জাকির নায়েককে ভারতে ফেরত পাঠানোর আগে নয়াদিল্লির কাছ থেকে অভিযোগের বিষয়ে সুনির্দিষ্ট প্রমাণ চেয়েছে মালয়েশিয়া। ভারত সফররত মালয়েশিয়ার সাবেক উপপ্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম মুসলিম বুদ্ধিজীবীদের সঙ্গে এক পার্শ্ববৈঠকে এ কথা বলেন।

এর আগে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে বৈঠকের পর ইব্রাহিম বলেন, তিনি ভারতীয় নেতার কাছে এটি স্পষ্ট করেছেন যে, সন্ত্রাসবাদ ইস্যুতে কোনোভাবেই সমর্থন বা ক্ষমা করবে না মালয়েশিয়ার সরকার।

হিন্দুস্তান টাইমস এক প্রতিবেদনে বলেছে, মোদির সঙ্গে বৈঠকে ইব্রাহিম দ্বিপক্ষীয়, পারস্পারিক স্বার্থসংশ্লিষ্ট আঞ্চলিক ও বৈশ্বিক বিষয়গুলো নিয়ে আলোচনা করেন। ইব্রাহিম মালয়েশিয়ার ক্ষমতাসীন জোটের প্রধান রাজনৈতিক দল পার্টি কেয়াদিলান রাকিয়াতের প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় মোদি তাকে অভিনন্দন জানান।

জাকির নায়েকের বিরুদ্ধে তরুণদের সন্ত্রাসবাদে উসকানি, ঘৃণাবাদী বক্তব্য ও সাম্প্রদায়িক উসকানির অভিযোগ এনেছে ভারতের জাতীয় তদন্ত সংস্থা (এনআইএ)। ২০১৬ সালে ঢাকায় গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় জঙ্গি হামলাকারীরা নায়েকের বক্তব্যে অনুপ্রাণিত হয়েছিল বলে তথ্য পাওয়ার দাবি করেন এনআইএর তদন্তকারীরা।

২ বছর আগে ভারত ছেড়ে যাওয়া জাকির এখন সৌদি আরব ও মালয়েশিয়ায় বসবাস করছেন। বিগত নাজিব রাজাকের নেতৃত্বাধীন মালয়েশিয়ার সরকার জাকির নায়েককে স্থায়ীভাবে দেশটিতে বসবাসের সুযোগ করে দেয়।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views