সংবাদ শিরোনাম
  • আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

আওয়ামী লীগ দেশ চালাতে পারবে না: রব

৫:৩৯ অপরাহ্ণ | সোমবার, জানুয়ারি ২১, ২০১৯ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, নীলফামারী- ক্ষমতাসীন আওয়ামী লীগ দেশ চালাতে ‘পারবে না’ বলে মন্তব্য করেছেন জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপিত আ স ম আব্দুর রব।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের দিন লালমনিরহাটে নিহত দিনমজুর তোজাম্মেল হকের বাড়িতে যাওয়ার উদ্দেশ্যে জাতীয় ঐক্যফ্রন্টের নেতারা সোমবার সকাল ১১টার দিকে নীলফামারীর সৈয়দপুর বিমানবন্দরে নামার পর সেখানে উপস্থিত সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন।

জাতীয় ঐক্যফ্রন্টের মুখপাত্র ও বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী ও গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরী এ সময় তার সঙ্গে ছিলেন।

আ স ম আব্দুর রব বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে একক আধিপত্য বিস্তার করার কারণে মহাজোটের শরিকদের ক্ষমতার ভাগাভাগি নিয়ে টানাপড়েন সৃষ্টি হয়েছে; যা আগামীতে আরও অবনতির দিকে যাবে এবং এর ফলে একটা অরাজক পরিস্থিতির সৃষ্টি হবে। এর ফলে আওয়ামী লীগ দেশ চালাতে পারবে না।

একাদশ সংসদ নির্বাচন বিশ্বে গ্রহণযোগ্য হয়নি দাবি করে তিনি বলেন, বহির্বিশ্ব তথা জাতিসংঘসহ দাতা সংস্থাগুলোর চাপের মুখে সরকার কুননৈতিক তৎপরতা শুরু করেছে। কিন্তু তা কোনোভাবেই ফলপ্রসু হবে না।

জনগণের দৃষ্টি অন্যদিকে নিতে মাদক নির্মূলের নামে ক্রসফায়ারে চুনোপুটি কিছু মাদক ব্যবসায়ীকে হত্যা করা হচ্ছে বলেও অভিযোগ করেন রব। ঐক্যফ্রন্ট নেতা বলেন, প্রকৃত মাদক সম্রাট তথা রাঘব বোয়ালরা ধরা ছোঁয়ার বাইরেই রয়ে যাচ্ছে, যা তাদের জন্য এক সময় বুমেরাং হয়ে দেখা দিবে।