চারঘাট মাদকাশক্তি ও জঙ্গিবাদ নির্মূলে ঘোষণা

৭:৪০ অপরাহ্ণ | বুধবার, জানুয়ারি ২৩, ২০১৯ রাজশাহী

ওবায়দুল ইসলাম রবি, রাজশাহী প্রতিনিধি: রাজশাহী চারঘাট উপজেলায় মাদকাশক্তি ও জঙ্গিবাদ নির্মূলের ঘোষণা। আজ বুধবার উপজেলা হল রুমে কানাডা অর্থয়ানে দি হাঙ্গার প্রজেক্ট এই অনুষ্ঠানের আয়োজন করেন।

প্রধান অতিথি কানাডা হাই কমিশনের কাউন্সিলর (কর্মাসিয়াল) করিন প্যাট্রিসর জেলার চারঘাট উপজেলার তরুন এবং যুবকদের মাদক বিরোধী বিভিন্ন কার্যক্রমের অগ্রনী ভুমিকার প্রশংসা করে বলেন, এই উপজেলার তরুন ও যুবকরা নিশার্তভাবে মাদকের কালো থাবা থেকে মুক্ত করতে অঙ্গিকার বদ্ধ হয়েছে। এ দেশের সরকার মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে কঠর হাতে প্রতিবাদ করছেন। দেশের বিভিন্ন মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তর এ বিষয়ে কাজ করছে। তদুপরি কানাডা এই উপজেলা বিভিন্ন শ্রেনী পেশার মানুষকে সচেতনা মূলক প্রশিক্ষণ দিয়ে সমাজকে মাদক ও জঙ্গীবাদ রুখতে কাজ করছে।

দি হাঙ্গার প্রজেক্ট এ্যমবাসিডর সাইফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি দি হাঙ্গার প্রজেক্ট এর কান্ট্রি ডিরেক্টর ড. বদিউল আলশ মজুমদার, জেলা মাদক নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক লুৎফর রহমান, ইউএনও নাজমুল হক, ওসি নজরুল ইসলাম, উপজেলা আ’লীগ সম্পাদক ফকরুল ইসলাম প্রধান অতিথির সাথে একমত পোষন করে বলেন, নিজ পরিবার থেকে সচেতনতা বৃদ্ধি করতে হবে। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মাঝে মাদক সেবন ও ব্যবসার ক্ষতিকারক দিক গুলো উন্মোচন করতে হবে এবং তার সাথে বর্তমান বাংলাদেশের আইন বিষয়ক শাস্তি যোগ্য অপরাদের দৃষ্টান্ত প্রতিষ্ঠিত করতে হবে। তদুপরি মাদক নির্মূলে সংশ্লিষ্ট আইন শৃঙ্খলা বাহিনী এবং প্রশাসন সকলের সহযোগিতা কামনা করছেন।

এ সময় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, দি হাঙ্গারের কর্মকর্তা, শিক্ষক এবং তিন শতাধিক শিক্ষার্থী এই অনুষ্ঠানে অংশ গ্রহণ করেছে। পরিশেষে ড. বদিউল আলম মজুমদারের সাথে সকলেই মাদক নির্মূলে শপথ নিয়েছে।