ইন্টারনেট প্যাকেজ বিষয়ে বিটিআরসি’র নতুন নির্দেশনা

৫:১০ অপরাহ্ণ | সোমবার, জানুয়ারি ২৮, ২০১৯ আলোচিত

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- মোবাইল ফোন সেবায় স্বল্পমেয়াদী ইন্টারনেট ও ভয়েস (কথা বলা) প্যাকেজ, অফার বা বান্ডেলের ন্যূনতম মেয়াদ এবার তিন দিন করতে অপারেটরগুলোকে নির্দেশনা দিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

রবিবার সংস্থাটি জানায়, আগামী ১ ফেব্রুয়ারি থেকে এটি কার্যকর হবে।

এর আগে গত মাসের শুরুতে মোবাইল অপারেটরগুলোকে দেওয়া এক নির্দেশনায় বিটিআরসি প্যাকেজের সর্বনিম্ন মেয়াদ ৭ দিন করার নির্দেশ দিয়েছিল। একই নির্দেশনায় প্যাকেজের সর্বোচ্চ মেয়াদ নির্ধারণ করা হয়েছিল ৩০ দিন। অবশ্য নতুন নির্দেশনায় সর্বোচ্চ মেয়াদ নিয়ে কিছু বলা হয়নি।

নতুন নির্দেশনায় বলা হয়েছে, কোন প্যাকেজ বা ডেটার মেয়াদ শেষ হবার পর সেটিতে ‘পে পার ইউজ’ এর মাধ্যমে গ্রাহক সর্বোচ্চ পাঁচ টাকার ডেটা ব্যবহারের সুযোগ পাবেন। আর সেটি শেষ হয়ে গেলে কোন প্যাকেজ কেনা ছাড়া ইন্টারনেট ব্যবহার করতে পারবেন না গ্রাহকরা।

এর বাইরে অফার বা প্যাকেজের অটো-রিনিউয়াল সুবিধা রাখা হয়েছে। ফলে কোনো একটি অফারের মেয়াদ শেষ হওয়ার পর স্বয়ংক্রিয়ভাবেই তা নবায়ন হয়ে যাবে। এক্ষেত্রে ব্যালেন্স থাকতে হবে এবং গ্রাহক যদি সেটি বন্ধ করে না দেন। আর যদি গ্রাহক এটি বন্ধ করে দেন তবে সে ক্ষেত্রে তিনি ‘পে অ্যাজ ইউ গো’ সুবিধায় পাঁচ টাকা পর্যন্ত তা ব্যবহার করতে পারবেন।