সংবাদ শিরোনাম
  • আজ ৬ই কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

‘বেকার ছেলেকে কোনোদিন বিয়ে করবে না’- ছাত্রীদের উদ্দেশে ফেনী জেলা প্রশাসক

২:২৪ অপরাহ্ণ | মঙ্গলবার, জানুয়ারি ২৯, ২০১৯ চট্টগ্রাম
feni

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- সোমবার দুপুরে ফেনী সদর উপজেলার বাঁলিগাও উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় ও অভিভাবক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে ফেনী জেলা প্রশাসক মো. ওয়াহিদুজজামান ছাত্রীদের উদ্দেশে বলেছেন, বিশেষ অনুরোধ থাকলো তোমরা যাকে বিয়ে করবে সে যেন প্রতিষ্ঠিত হয়। কোনো বেকার ছেলেকে কোনোদিন বিয়ে করবে না। কিছু না কিছু করতে হবে তাকে।

জেলা প্রশাসক আরো বলেন, যিনি এ দেশের স্বাধীনতা এনে দিয়েছেন, এ দেশের মানুষকে মুক্তি দিয়েছেন সেই মহান নেতার প্রতি সম্মান প্রদর্শন করা প্রত্যেক শিক্ষার্থীর জন্য অবশ্য কর্তব্য। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের দল মত নির্বিশেষ সবার নেতা। তাকে অসম্মান করা মানে দেশকে অসম্মান করা।

দেশকে ভালোবাসতে না পারলে নিজের সুন্দর আগামী গড়াও সম্ভব না মন্তব্য করে তিনি জানান, শিক্ষার্থীদের মনে রাখতে হবে সুশিক্ষিত দক্ষ নাগরিক দেশের সম্পদ। আর সে লক্ষ্যেই পড়াশুনা মনোযোগ দিয়ে করা তাদের দায়িত্ব। দক্ষ-শিক্ষিত প্রজন্মই এগিয়ে নেবে দেশকে।

ছেলেদের উদ্দেশে তিনি বলেন, তুমি প্রতিষ্ঠিত না হয়ে চাকরি-বাকরি না করে কোনো দিন বিয়ে করবে না। তাহলে জীবনে চরম পরাজয় আসবে।

বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি শুসেন চন্দ্র শীলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফেনীর সিভিল সার্জন ডা. হাসান শাহরিয়ার কবির, ফেনী স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক দেবময় দেওয়ান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মামুন, জেলা শিক্ষা কর্মকর্তা কাজী সলিম উল্লাহ, বালিগাঁও ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হক বাহার।

শুরুতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিরাজুল ইসলাম। এরপর দশম শ্রেণির শিক্ষার্থী তৃষা রাণী নাথ, বিবি জোহরা নিপু, জাহান তানহা ও শারমিন আক্তারের যৌথ সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা নাজনীন সুলতানা, আফতাব বিবির হাট ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মাহমুদুল্লাহ, অভিভাবক মো. মোস্তফা, জান্নাতুল ফেরদৌস।

বিদায়ী পরীক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন চন্দন কুমার দাস ও বিনতে ইয়াসমিন মিতু। নবীন শিক্ষার্থীদের মধ্যে বক্তব্য রাখেন জয়ন্তী রাণী শর্মা। অনুষ্ঠানে পরিক্ষার্থীদের হাতে প্রবেশপত্র, রেজিস্ট্রেশন কার্ড ও শুভেচ্ছা উপহার তুলে দেন অতিথিবৃন্দ। এছাড়া এসএসসি পরীক্ষার্থীদের সফলতা কামনায় বিশেষ দোয়া ও মিলাদ অনুষ্ঠিত হয়।