বিটিভি’র টকশোতে গিয়ে সাংবাদিক লিখলেন, একজীবনে বিড়ম্বনা আর বঞ্চনা কম হলোনা!

২:৩৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ফেব্রুয়ারি ৫, ২০১৯ স্পট লাইট
BTV - Devdas Majumder

সময়ের কণ্ঠস্বর ডেস্ক :: দৈনিক কালের কণ্ঠের সাংবাদিক ও আলোকচিত্রী দেবদাস মজুমদার বাংলাদেশ টেলিভিশন (বিটিভি)’র একটি টকশোতে আমন্ত্রিত হয়ে গিয়েছিলেন। অনুষ্ঠান প্রচারের তিন মাস পর বিটিভি থেকে শিল্পী সম্মানীর একটি চেক পান তিনি। কিন্তু নানা জটিলতায় এই চেকের টাকা তিনি উত্তোলন করতে পারেননি। দুটি ব্যাংকে জমা দিয়েও ফেরত আসে এই চেক। বিরক্ত দেবদাস মজুমদার এ নিয়ে ফেসবুকে চেকের ছবি দিয়ে একটি পোস্ট দিয়েছেন। পাঠকদের জন্য সেই পোস্টটি দেওয়া হলো :

‘টাকা মাত্র দুই হাজার তিনশত। তবে টাকাটা শিল্পী সম্মানী। বাংলাদেশ টেলিভিশনে (বিটিভি) দেশটাকে ভালোবেসে অনুষ্ঠানে আলোচক ছিলাম। বিটিভি আমাকে আমন্ত্রণ জানিয়েছিল। আমি কোনও টাকার জন্য অনুষ্ঠানে যাইনি। মুক্তিযুদ্ধ নিয়ে আলোচনার জন্য দায়িত্ববোধে ওই অনুষ্ঠানে যোগদানে সম্মত ছিলাম।

অনুষ্ঠান প্রচারের তিনমাস পর বিটিভি কর্তৃপক্ষ আমাকে শিল্পী সম্মানীর এ চেক পাঠায়। আমার কোন ব্যাংক হিসাব নাই। আমি বাধ্য হয়ে পূবালী ব্যাংকে একহাজার টাকা দিয়ে একটা হিসাব খুলি। এরপর বিটিভির সম্মানীর চেকটি জমা দেই। পূবালী ব্যাংক আমার হিসাবে কালেকশনের জন্য চেকটি সোনালী ব্যাংকে পাঠায়। কিন্তু সোনালী ব্যাংক পূবালী ব্যাংকে ফেরত পাঠায়। পরে আরও দুদফায় চেকটি কালেকশনের জন্য পাঠানোর পরও আবার তা ফেরত আসে। সোনালী ব্যাংক জানায় এ চেক কালেকশন হবেনা।

অগত্যা পূবালী ব্যাংক আমাকে চেকটি ফেরত দিয়ে বিটিভি কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার পরামর্শ দেয়। আমি হাসছি কারণ এমন সম্মানীর আমার আসলে কোনো প্রয়োজন নাই। ফলে বিটিভির সাথে যোগাযোগের প্রশ্ন আসে না। ভাবি একজীবনে বিড়ম্বনা আর বঞ্চনা কম হলোনা !!”