বর্ণাঢ্য আয়োজনে বাকৃবিতে সরস্বতী পূজা উদযাপিত

৩:৩১ অপরাহ্ণ | রবিবার, ফেব্রুয়ারি ১০, ২০১৯ ময়মনসিংহ
bau

হাবিবুর রনি,বাকৃবি প্রতিনিধি- বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) পালিত হয়েছে সনাতন ধর্মাবলম্বীদের প্রানের উৎসব সরস্বতী পূজা। রবিবার সকাল ৯টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মন্দিরে পূজার্চনা শুরু হয়। ভক্তদের দেবী বন্দনায় উদ্ভাসিত হয় মন্দির প্রাঙ্গন। নারী-পুরুষ ভেদাভেদ ভুলে সকলে একসঙ্গে বিদ্যা ও সংগীতের দেবীর উদ্দেশ্যে পুষ্পার্পণ করেন।

পূজার্চনা এবং পুষ্প নিবেদন শেষে মন্দির প্রাঙ্গনে ১১ টায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় শুভেচ্ছাবানী পাঠ করেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পারমিতা কর্মকার এবং স্বাগত বক্তব্য রাখেন সনাতন সংঘের সাধারণ সম্পাদক অংকুর বনিক।

বিশ্ববিদ্যালযের কেন্দ্রীয় মন্দির কমিটির সভাপতি অধ্যাপক ড. সুবাস চন্দ্র দাসের সভাপতিত্বে ও শিক্ষা বিষযক সম্পাদক নিরঞ্জন রায়ের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবির উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. জসিমউদ্দিন খান। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রবিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো. ছোলায়মান আলী ফকির, শিক্ষক সমিতির সভাপতি ড. এ.এস. মাহফুজুল বারি, গনতান্ত্রিক শিক্ষক ফোরামের সভাপতি ড. লুৎফুল হাসান, প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক ড. মো. আশরাফুল হক, সহকারী প্রক্টর ড. মো. শহীদুল আলম, ফসল উদ্ভিদ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. এ.কে.এম. জাকির হোসেন এবং একোয়াকালচার বিভাগের অধ্যাপক মোহাম্মদ সাজ্জাদ হোসেন। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের শিক্ষকবৃন্দ এবং শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

Loading...