সংবাদ শিরোনাম
  • আজ ১২ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

জাজের আজিজসহ ২০ জনের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা

৪:৩৩ অপরাহ্ণ | রবিবার, ফেব্রুয়ারি ১০, ২০১৯ আলোচিত
jazz

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- জনতা ব্যাংক থেকে এক হাজার ৭৪৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে জাজ মাল্টিমিডিয়ার মালিক এম এ আজিজসহ ২০ জনের বিরুদ্ধে পাঁচটি মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। রবিবার চকবাজার থানায় মামলাগুলো করা হয়।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য্য বিষয়টি নিশ্চিত করে জানান, অভিযোগের প্রাথমিক তদন্ত শেষে গত সপ্তাহেই দুদকের প্রধান কার্যালয় থেকে অনুমোদন দেওয়া হয়েছিল। আজ (রোববার) মামলাগুলো করা হয়েছে।

তিনি জানান, মামলাগুলোয় ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান এম এ কাদের এবং তার ভাই জাজ মাল্টিমিডিয়ার মালিক ও ক্রিসেন্ট ফুটওয়্যারের চেয়ারম্যান এম এ আজিজ এবং সোনালী ব্যাংকের ডিএমডি জাকির হোসেনসহ ২০ জনকে আসামি করা হয়েছে।

এর আগে গত ৩০ জানুয়ারি ৯১৯ কোটি ৫৬ লাখ টাকার সমপরিমাণ বৈদেশিক মুদ্রা বিদেশে পাচারের দায়ে মানিলন্ডারিং আইনে ক্রিসেন্ট গ্রুপের চেয়ারম্যান এম এ কাদের ও সরকারি ব্যাংকের দুই ডিএমডিসহ ১৭ জনের বিরুদ্ধে পৃথক তিনটি মামলা দায়ের করে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তর।

চকবাজার মডেল থানায় দায়ের করা ৩ মামলায় ক্রিসেন্ট লেদার প্রোডাক্টস, রিমেক্স ফুটওয়্যার ও ক্রিসেন্ট ট্যানারিজ লিমিটেডের বিরুদ্ধে যথাক্রমে ৪২২.৪৬ কোটি টাকা, ৪৮১.২৬ কোটি টাকা ও ১৫.৮৪ কোটি টাকা পাচারের অভিযোগ আনা হয়।

এই ঘটনায় ঐ দিনই ক্রিসেন্ট লেদার প্রোডাক্টস ও ক্রিসেন্ট ট্যানারিজ লিমিটেডের চেয়ারম্যান এম এ কাদেরকে গ্রেফতার করে শুল্ক গোয়েন্দা।

তবে চাঞ্চল্যকর এ পাচারকান্ডে অন্যতম হোতা কাদেরের ভাই জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার এমএ আজিজসহ বাকি আসামির কেউ-ই এখন পর্যন্ত গ্রেপ্তার হয়নি।

তারা যেন দেশত্যাগ করতে না পারে, এ জন্য দেশের সব ইমিগ্রেশন চেকপয়েন্টে নিষেধাজ্ঞা জারি করা হচ্ছে। নজর রাখছেন গোয়েন্দারাও।