‘গরু’-কে নিষিদ্ধ করলো টুইটার

আন্তর্জাতিক ডেস্ক :: বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মাইক্রোব্লগিং ওয়েবসাইট টুইটার ভারতে গরু নিষিদ্ধ করেছে। এমন অভিযোগ করেছে ভারতীয় টুইটার ব্যবহারকারীরা। এমন খবর প্রকাশ করেছে ইন্ডিয়ান এক্সপ্রেস।

বেশ কয়েকজন ভারতীয় টুইটার ব্যবহারকারী অভিযোগ করেছেন তারা টুইটে ‘গরু’ শব্দটি কোনভাবে ব্যবহার করতে পারছেন না। তবে ভারতের বাইরে থেকে শব্দটি ব্যবহার করা হলে তা দেখতে কোন অসুবিধা হচ্ছে না।

কোনও অ্যাকাউন্টে ‘কাউ’ বা গরু শব্দ দেখলেই সেই অ্যাকাউন্টটি ব্লক বা টুইটটি মুছে দিচ্ছে টুইটার। বেশ কয়েকজন টুইটার ব্যবহারকারী এমন পরিস্থিতিতে পড়েছেন।

সারা সালভাদর নামক নিউইয়র্ক ভিত্তিক এক সাংবাদিক জেফ বেজোস এর এক টুইট শেয়ার করে তার নিজস্ব অ্যাকাউন্ট থেকে ‘holy cow’ লিখেছিলেন। তা তার টুইটার অ্যাকাউন্টের আমেরিকান অনুসারীরা দেখতে পেলেও ভারতীয় অনুসারীরা দেখতে পাচ্ছেন না বলে অভিযোগ করেন তিনি। এই ধরনের আরো অভিযোগ পর্যবেক্ষণ করার জন্য বিজেপির সংসদ সদস্য অনুরাগ ঠাকুরের নেতৃত্বে ৩১ সদস্যের একটি প্যানেল গঠন করা হয়েছে।

প্রসঙ্গত, গরু নিয়ে অনেক বিচিত্র ঘটনা-দুর্ঘটনা এমনকি সহিংসতারও জন্ম হয়েছে ভারতে। বিজেপি সরকার ক্ষমতায় আসার পর ভারতের বিভিন্ন রাজ্যে গরু জবাই নিষিদ্ধ করা হয়েছে।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views