ইতালির মিলানে তিন দিন ব্যাপি পর্যটন মেলা শুরু

১২:৩২ অপরাহ্ণ | সোমবার, ফেব্রুয়ারি ১১, ২০১৯ প্রবাসের কথা
bd

ইসমাইল হোসেন স্বপন, ইতালি প্রতিনিধি: ইতালিতে সর্ববৃহৎ পর্যটন মেলা বরসা ইন্টারন্যাশনাল ট্যুরিজম ফেয়ারে (বিট) অংশ নিয়েছে বাংলাদেশ ট্যুরিজম বোর্ড।

দেশটির মিলান শহরে রবিবার শুরু হওয়া তিন দিন ব্যাপি এ মেলায় বাংলাদেশ প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব আবু তাহের মোহাম্মদ জাবের ও উপসচিব মোহাম্মদ জাহিদ হোসেন। বাংলাদেশ স্টলে এ বছর বাংলাদেশ থেকে ৫টি পর্যটন সংস্থা এই মেলায় অংশ নিচ্ছে। মেলায় প্রায় ১০০টি দেশের দুই হাজার কোম্পানি অংশ নিয়েছে। এতে প্রায় ৬০ হাজার দর্শনার্থীর আগমন ঘটবে বলে আশা করেন আয়োজকরা।

মিলানের কনসাল জেনারেল ইকবাল আহমেদ মেলায় বাংলাদেশ প্যাভিলিয়নেরও উদ্বোধন করেন। এ সময় সরকারি প্রতিনিধিদলসহ কন্স্যুলেটের সব সদস্য এবং মিলানের স্থানীয় সামাজিক ও রাজনৈতিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন। এ সময় তিনি বিদেশি পর্যটকদের ভ্রমণকে আনন্দময় ও নিরাপদ করার জন্য সরকারের গৃহীত নানা পদক্ষেপও তুলে ধরেন।

এছাড়া কনস্যুলার জেনারেল ইতালিয়ান নাগরিকসহ ভ্রমণপিপাসু বিদেশি নাগরিকদের বাংলাদেশের নৈসর্গিক প্রাকৃতিক সৌন্দর্য ও ঐতিহাসিক স্থাপনাগুলো দেখার আমন্ত্রণ জানান।

মেলা চলাকালে বাংলাদেশ প্যাভিলিয়নে দেশীয় ঐতিহ্যবাহী লোক সংগীত, নৃত্য, তবলা সম্বলিত একটি সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়।