বাংলাদেশের প্রথম কোনো পুরুষ ফুটবল দলের প্রধান কোচ হলেন নারী!

footbal coach

স্পোর্টস আপডেট ডেস্কঃ বাংলাদেশের প্রথম কোনো পুরুষ দলের কোচ একজন নারী। কোচিং শর্ত পূরণ করেই কাগজে কলমে ঢাকা সিটি এফসির প্রধান কোচের দায়িত্ব পেয়েছে জাতীয় দলের সাবেক মিডফিল্ডার মিরোনা। ভারতের একটি রাজ্যের কোচিংয়ের প্রস্তাব ফিরিয়ে দিয়ে চ্যাম্পিয়নশিপ লিগে কোচ হিসেবে অভিষেক করলেন বাগেরহাটের এই ফুটবলার।

চ্যাম্পিয়নশিপ লিগে কোচ হতে `বি‘ লাইসেন্সের বাধ্যবাধকতা ছিটকে দিয়েছে কোচ নোমান নান্নুকে। নান্নুর ছিল সি লাইসেন্স। সেই সুবাদে ঢাকা সিটির প্রধান কোচের দায়িত্বে আবর্তন মিরোনার।

জাতীয় দলের নিয়মিত ফুটবলার ছিলেন মিরোনা। অ্যাথলেট হিসেবেও নিয়মিত ছিলেন তিনি। ২০০৯ সালে জাতীয় ফুটবল দলে অভিষেক হয়েছিলো তার। ২০১৬ সালে জাতীয় ফুটবল দল ছেড়ে এবং অ্যাথলেট হিসেবে খেলেছেন নৌবাহিনী ও বিজেএমসির হয়ে। সব মিলিয়ে তার অর্জনে স্বর্ণ আছে ১৩টি।

এবার নতুন ক্যারিয়ারে কেমন করেন মিরোনা সেটাই দেখার অপেক্ষায় তার ভক্তরা। যদিও প্রথম ম্যাচে হারের স্বাদ পেতে হয়েছে তাকে। তার দল ঢাকা সিটি ১-০ গোল ব্যবধানে হেরেছে ফরাশগঞ্জের কাছে।

এখানেই থেমে থাকতে চান না তিনি। এ বছরই সম্পন্ন করতে চান ‘এ’ লাইসেন্সও। মিরোনা বলেন, ‘আসলে এটা আমার জন্যে অনেক বড় পাওয়া। নেভিতে আমি চাকরি করি। ওখানে আমি দীর্ঘদিন খেলেছি। আমি অনেক রোমাঞ্চিত।’

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views