নিষেধাজ্ঞা শেষে অবশেষে দলে ফিরছেন ওয়ার্নার-স্মিথ

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: বল টেম্পারিং ইস্যুতে ১২ মাস করে নিষেধাজ্ঞা পাওয়া দুই অস্ট্রেলীয় ক্রিকেটার স্টিভ স্মিথ ও ডেভিড ওয়ার্নারের নিষেধাজ্ঞার মেয়াদ শেষের দিকে। শাস্তি ভোগের পর মাঠে ফিরতে দু’জনে পাচ্ছেন দারুণ সুযোগ। যেদিন তাদের নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হবে, ঠিক সেদিনই হয়ত দু’জনকে দেখা যাবে জাতীয় দলের জার্সিতে!

আগামী ২২ মার্চ থেকে শুরু হবে পাকিস্তান ও অস্ট্রেলিয়ার মধ্যকার ওয়ানডে সিরিজ। সিরিজের প্রথম ওয়ানডে দুটি ২২ এবং ২৪ মার্চ শারজাতে। ২৭ মার্চ আবুধাবিতে তৃতীয় ম্যাচ। আর ২৯ এবং ৩১ মার্চ বাকি দুই ওয়ানডের ভেন্যু দুবাই। আর এই সিরিজে ২৯ মার্চ চতুর্থ ওয়ানডেতেই মাঠে দেখা যেতে পারে অজিদের দুই গুরুত্বপূর্ণ ক্রিকেটার স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারকে।

নিষিদ্ধ থাকায় বিপিএল খেলতে এসেছিলেন ডেভিড ওয়ার্নার ও স্টিভেন স্মিথ। সিলেট সিক্সার্সের হয়ে ওয়ার্নার ও কুমিল্লা ভিক্টোরিয়ান্সের হয়ে বিপিএল মাতিয়ে যান স্টিভ স্মিথ।

পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) অস্ট্রেলিয়ার বিপক্ষে পাঁচ ম্যাচের ওডিআই সিরিজের সূচি ঘোষণা করেছে। সংযুক্ত আরব-আমিরাতে অনুষ্ঠিত হবে ম্যাচগুলো। সিরিজের চতুর্থ ওডিআইতে অস্ট্রেলিয়া দলের হয়ে আবারো মাঠে নামতে পারেন স্মিথ ও ওয়ার্নার।

বিষয়টি নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া জানিয়েছে, স্মিথের ফিটনেস ফিরে পাওয়ার প্রক্রিয়াটা একটু বেশি কঠিন হবে। ফেব্রুয়ারির শেষ পর্যন্ত স্মিথকে ‘কনুই বন্ধনী’ পরে থাকতে হবে। আর ওয়ার্নারের চোট ততটা গুরুতর নয়। তবে যেহেতু তিনি বল টেম্পারিং কাণ্ডের মূল হোতা ছিলেন, ফলে ক্রিকেট অস্ট্রেলিয়া এত তাড়াতাড়ি বাঁহাতি এই ওপেনারকে দলে ফেরাবে কি না, সেটাও এক প্রশ্ন।

আগামী ২২ মার্চ প্রথম ওয়ানডে অনুষ্ঠিত হবে শারজা ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। ২৪ ম্যাচ একই ভেন্যুতে হবে দ্বিতীয় ওডিআই। ২৭ মার্চ তৃতীয় এক দিনের ম্যাচটি হবে আবুধাবিতে। ২৯ চতুর্থ ওয়ানডে হবে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে। এই ম্যাচ দিয়েই মাঠে নামতে পারেন অজিদের সাবেক এ দুই তারকা। ৩১ মার্চ একই ভেন্যুতে হবে সিরিজের শেষ ওডিআই।

তবে ঐ ম্যাচে ওয়ার্নারের ফেরার প্রবল সম্ভাবনা থাকলেও শঙ্কা আছে স্মিথকে নিয়ে। বিপিএল খেলার সময় দুজনই বাঁধিয়েছিলেন কনুইয়ের চোট। সেই চোটের কারণে দুজনকেই আবার যেতে হয়েছিল শল্যবিদের ছুরির নিচে। এরপর ওয়ার্নার দ্রুত সুস্থ হওয়ার পথে থাকলেও স্মিথ ঠিক কবে মাঠে ফিরবেন তা নিশ্চিত নয় এখনও। আর সেক্ষেত্রে পাকিস্তানের বিপক্ষে সিরিজে (নিষেধাজ্ঞার মেয়াদ শেষ হওয়ার পরের অংশ) তো বটেই, স্মিথ বিশ্বকাপে খেলবেন কি না এ নিয়েও আছে সংশয়।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views