• আজ ৩রা আশ্বিন, ১৪২৬ বঙ্গাব্দ

৬১তম গ্র্যামি অ্যাওয়ার্ডে নারীদের জয়জয়কার

১:১২ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ফেব্রুয়ারি ১২, ২০১৯ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক :: বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হলো সংগীতের সর্বোচ্চ সম্মানজনক পুরস্কার গ্র্যামি অ্যাওয়ার্ডের ৬১তম আসর। দ্য রেকর্ডিং একাডেমির আয়োজনে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যের লস অ্যাঞ্জেলেস শহরের স্টেপলস সেন্টারে অনুষ্ঠিত হয় এ পুরস্কার বিতরণী অনুষ্ঠান। এদিকে, রোববার লন্ডনের রয়াল এলবার্ট হলে অনুষ্ঠিত হয় দ্য ব্রিটিশ একাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস- বাফটার এবারের আয়োজন।

জমকালো আয়োজনে সঙ্গীত জগতের অস্কারখ্যাত ৬১তম গ্র্যামি অ্যাওয়ার্ড। এবারের গ্রামি অ্যাওয়ার্ডসের শুরু থেকে শেষ পর্যন্ত ছিল নারীদের জয়জয়কার। অনুস্থানের উদ্বোধনী পরিবেশনায় সংগীত ও নারীদের উৎসর্গ করে একযোগে মঞ্চে ওঠেন লেডি গাগা, মিলি সাইরাস ও জেনিফার লোপেজের মতো বিশ্বখ্যাত তারকারা। সাথে ছিলেন সাবেক মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা।

এরপর প্রথম দ্বৈত পারফর্মেন্সে ল্যাটিন গানের তালে স্টেজ মাতান ক্যামিলা কাবেলো ও রিকি মার্টিন।

এবারের সেরা কান্ট্রি অ্যালবাম, সেরা কান্ট্রি অ্যালবাম সোলো, গোল্ডেন আওয়ার এবং এ্যালবাম অফ ডি ইয়ার পুরষ্কার জিতে নেন কেসি মুসগ্রাভ। সর্বোচ্চ চারটি পুরস্কার জেতেন চাইল্ডিস গ্যাম্বিনোও। তার গান- দিস ইজ আমেরিকা জিতে নেয় বর্ষসেরা গানের পুরষ্কার।

এছাড়া, সেরা পপ দ্বৈত ও সেরা একক পপ পারফরমেন্সসহ ৩টি পুরষ্কার জেতেন লেডি গাগা।

এদিকে, দ্য ব্রিটিশ একাডেমি অব ফিল্ম অ্যান্ড টেলিভিশন আর্টস- বাফটার আসরেও ১৮ শতকের রানী অ্যানকে নিয়ে নির্মিত নারীকেন্দ্রিক চলচ্চিত্র ‘দি ফেভারিট’ জয় করে, সেরা ব্রিটিশ সিনেমা ও সেরা নায়িকার পুরষ্কারসহ মোট ৭টি পুরস্কার। আর, বোহেমিয়ান রাফসবেরির জন্য সেরা নায়কের পুরষ্কার পান রামি মালিক।

এবারের বাফটার আয়োজনে ব্রিটিশ রাজপুত্র উইলিয়াম ও ডাচেস অফ ক্যামব্রিজ কেট মিডেলটন অংশ নেন।