ব্যাগ ভর্তি টাকা পেয়ে থানায় জমা দিলেন ব্যাংক কর্মকর্তা

Imge0098

সময়ের কণ্ঠস্বর, নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে সিএনজি চালিত অটোরিকশায় কয়েক লাখ টাকার ব্যাগ কুড়িয়ে পেয়ে টাকার প্রকৃত মালিককে খুঁজে ফেরত দেওয়ার জন্য পুলিশের কাছে বুঝিয়ে দিয়েছেন সারোয়ার জাহান নামে এক ব্যাংক কর্মকর্তা।

সোমবার (১১ ফেব্রুয়ারি) বিকেল ঢাকা-পাগলা-নারায়ণগঞ্জ সড়কের শ্যামপুরের ঢাকা ম্যাচ কারখানার সামনে থেকে ব্যাগটি পাওয়া যায়। সারোয়ার জাহান ইউসিবি ব্যাংক নারায়ণগঞ্জ শাখার জুনিয়র অফিসার। তিনি নারায়ণগঞ্জ শহরের পাইকপাড়া এলাকার আব্দুল কাদেরের ছেলে।

ব্যাংক কর্মকর্তা সারোয়ার বলেন, ঢাকায় অফিসের কাজ শেষ করে শ্যামপুরের ঢাকা মেস এলাকার সামনে থেকে নারায়ণগঞ্জের উদ্দেশে সিএনজি অটোরিকশায় রওনা দেই। অটোরিকশায় উঠতেই সিটের পাশে দেখি একটি ব্যাগ রাখা আছে। ব্যাগটি কার জিজ্ঞাসা করতেই চালক জানায় তার নয়।

তিনি বলেন, হয়তো কোনো যাত্রী ব্যাগটি ফেলে রেখে গেছে। পরে ব্যাগটি খুলে দেখতে পাই অনেকগুলো টাকা ও ছবিসহ পাসপোর্টের একটি ফটোকপি রয়েছে। যেহেতু ব্যাগটি আমার না এবং সিএনজি চালকও জানে না কার, তাই ফতুল্লা থানা পুলিশের ওসি মঞ্জুর কাদেরের কাছে হস্তান্তর করি। যাতে প্রকৃত মালিকের কাছে পৌঁছে দিতে পারে টাকাগুলো।

সিএনজি অটোরিকশার চালক মো. সোহাগ বলেন, সকাল থেকে বিকেল পর্যন্ত কয়েকজনকে ঢাকা মেস এলাকায় নামিয়ে দেই। তাই কে ব্যাগ রেখে গেছেন, তা আমার জানা নেই। ফলে টাকাসহ ব্যাগটি পুলিশের কাছে দেয়া হয়েছে।

বিষয়টি নিশ্চিত করে ফতুল্লা মডেল থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের বলেন, এখানে চার থেকে পাঁচ লাখ টাকা ও একটি পাসপোর্টের ফটোকপি আছে। ধারণা করা যাচ্ছে এ টাকার মালিক বিদেশ যাওয়ার জন্য টাকা জমা দিতে কিংবা ব্যাংক থেকে টাকা তুলে নিয়ে যাচ্ছিলেন। ভুল করে ব্যাগটি ফেলে রেখে চলে যান। সারোয়ার জাহান মহৎ মানুষ। যে এতগুলো টাকা পেয়েও কোনো লোভ না করে প্রকৃত মালিককে পৌঁছে দেয়ার জন্য পুলিশের কাছে নিয়ে এসেছেন। আমি তাকে ধন্যবাদ জানাই।

তিনি আরও বলেন, যেহেতু টাকাগুলো অটোরিকশায় পাওয়া গেছে সেহেতু চালকের নাম ও সারোয়ার জাহানের নাম উল্লেখ করে একটি জিডি করা হয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রচারসহ পাসপোর্টের ঠিকানায় যোগাযোগ করে উপযুক্ত প্রমাণের মাধ্যমে প্রকৃত মালিকের কাছে টাকাগুলো ফেরত দেয়া হবে।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views