মাঠের লড়াই শুরুর আগেই বাংলাদেশকে নিয়ে যা বললেন মার্টিন গাপটিল

martin guptill

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: নিউজিল্যান্ডের মাটিতে কোনো ফরম্যাটেই এখনও তাদের হারাতে পারেনি বাংলাদেশ। তার ওপর এবার দলে নেই ইনজুরি আক্রান্ত সাকিব আল হাসান। সব দিক মিলিয়ে পিছিয়ে থেকেই নিউজিল্যান্ড সিরিজ শুরু করতে যাচ্ছে বাংলাদেশ। নিজেদের ‘আন্ডারডগ’ হিসেবে মেনেও নিয়েছেন টাইগার কোচ স্টিভ রোডস। কিন্তু এতকিছুর পরেও বাংলাদেশকে হালকাভাবে নিচ্ছে না সদ্যই ঘরের মাঠে ভারতের কাছে নাস্তানাবুদ হওয়া কিউইরা।

দলের প্রতিনিধি হিসেবে মঙ্গলবার সাংবাদিকদের সাথে গাপটিলের সাক্ষাৎকার প্রকাশ করেছে নিউজিল্যান্ড হেরাল্ড। তিনি বলেন, নিশ্চয়ই এটা কঠিন একটা সিরিজ হতে যাচ্ছে। কারণ বাংলাদেশ খুবই ভালো মানের দল।

ভারতের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতে ওয়ানডে সিরিজ হারের ধাক্কা সামলে উঠেছে নিউজিল্যান্ড। এই নেপিয়ারেই ভারতের বিপক্ষে আগে ব্যাট করে ১৫৭ রানে অল-আউট হয়ে গিয়েছিল স্বাগতিকরা। সেই ম্যাচে ৭ উইকেট নিয়েছিলেন ভারতের তিন স্পিনার। বাংলাদেশ দলে এবার মিরাজ-নাঈমরা থাকলেও আসল স্পিন অস্ত্র সাকিব নেই। কিন্তু ঘরের মাঠের ‘বাঘ’ কিউই দল ভারতের সামনে এভাবে নূয়ে পড়ল কেন?

জবাবে গাপটিল বলেছেন, আমরা যতটা প্রত্যাশা করেছিলাম, এখানকার উইকেট ততটা শক্ত আর গতিময় ছিল না। আমরা সেভাবে মানিয়েও নিতে পারিনি। খেলার আসল বিষয়টাই হলো, আপনি কত দ্রুত কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারছেন সেটা। তাহলেই ড্রেসিংরুমে সঠিক বার্তাটা যথাযথভাবে পৌঁছে।

নিউজিল্যান্ডের কাছে বাংলাদেশ সিরিজের গুরুত্ব আরেকটা কারণেও বেশি। ইংল্যান্ড বিশ্বকাপের আগে তাদের আর কোনো সিরিজ নেই। তাই আগের সিরিজের ভুল থেকে শিক্ষা নেওয়ার সুর তার কণ্ঠে, ক্রিকেটে এমনটা হতেই পারে। কখনো আপনি ভালো খেলবেন, এরপর বাজে সময়ের মধ্য দিয়ে যেতে হতে পারে। পিঠের চোটটা খুবই ভুল সময়ে হয়েছে। পেশাদার ক্রিকেটে এমনটা হয়ই। তবে আমি খুব বেশি ভুগেছি। আশা করি, বুধবার (১৩ ফেব্রুয়ারী) একটা লক্ষ্য নিয়েই মাঠে নামব।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views