কাননে চলিতেছে…

১২:২১ পূর্বাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ১৩, ২০১৯ স্পট লাইট

আবদুল্লাহ রিয়েল, ফেনী প্রতিনিধি :: সিনেমার অশ্লীল পোস্টারে ছেয়ে গেছে ফেনী শহরের অলিগলি। এতে করে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হচ্ছে অভিভাবকসহ স্কুল কলেজের শিক্ষার্থীদের। অথচ এসব রোধকল্পে কোনো ব্যবস্থাই গ্রহণ করছে না সংশ্লিষ্টরা।

দর্শক আকৃষ্ট করতে বিভিন্ন পাড়া মহল্লা ও স্কুল কলেজসহ বিভিন্ন স্থাপনার কাছাকাছি অর্ধনগ্ন, কোথাও নগ্ন এমন চিত্র সংবলিত পোস্টার রাতের আধারে সেটে দিচ্ছে সিনেমা হল মালিকেরা। এসব কর্ম দীর্ঘদিনের হলেও সংশ্লিষ্ট প্রশাসন অশ্লীল পোস্টার রোধে কোনো ব্যবস্থা নিচ্ছে না। যার ফলে অশ্লীলতা হ্রাস পাওয়ার বিপরীতে দিন দিন আরও বৃদ্ধিই পাচ্ছে।

সরেজমিনে দেখা গেছে, কানন সিনেমা হলে ‘সাগরের গর্জন’ নামে বাংলা এক সিনেমার নগ্ন বা অর্ধনগ্ন সিনেমার পোস্টার টানানো হয়েছে। বিশেষ করে স্কুল, কলেজ বা চোখে পড়ার মত জায়গাতেই টানানো এসব পোস্টার। তারমধ্যে সম্প্রতি যে সমস্ত পোস্টার সাটানো হচ্ছে, সেখানে দেখা যাচ্ছে নায়িকাদের প্রায় নগ্ন। যা অশ্লীলতার চরম সীমা লঙ্ঘন বলেই মনে করছেন স্থানীয়রা।

সাধারন মানুষ, শিক্ষক ও শিক্ষার্থীদের অভিযোগ, রাস্তা দিয়ে হেঁটে যাওয়ার সময় এমন অশ্লীল পোস্টার চোখে পড়ছে অহরহ। যখন অভিভাবক থাকেন তখন এসব কারণে বিব্রতকর পরিস্থিতিতে পড়তে হয়। একইভাবে অভিভাবকরা এসব কারণে বিব্রতকর অবস্থা পড়েন।

অভিভাবক মহলের দাবি, পাড়া মহল্লাসহ সর্বত্র অশ্লীল পোস্টার বন্ধে প্রশাসনের পক্ষ থেকে কার্যকর পদক্ষেপ গ্রহণ করা উচিৎ। এসব বন্ধে প্রশাসনের আশুদৃষ্টি কামনা করেন তারা।