ঠাকুরগাঁওয়ে বিজিবির সাথে জনতার সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে চার!

সময়ের কণ্ঠস্বর, ঠাকুরগাঁও :: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বেতনা সীমান্তে বহরমপুর এলাকায় বিজিবির গুলিতে হরিপুর উপজেলার রুহিয়া গ্রামের নজরুল ইসলামের ছেলে নবাব উদ্দীন (২৫), একই গ্রামের জাহির উদ্দীনের ছেলে সাদেক আলী (৪০), বহরমপুরের নূর ইসলামের ছেলে জয়নূল (১৩) ও আ: রহিমের ছেলে সাদেকুল ইসলাম (২৭) নিহত ও বিজিবি সদস্যসহ ১৬ জন আহত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১ টা থেকে এই ঘটনা ঘটে বলে নিশ্চিত করেছেন হরিপুর উপজেলা নির্বাহী অফিসার এমজে আরিফ বেগ।ৎ

আহতরা হলেন, মিঠু, ইসহাদিতি, সাদেকুল, তৈমুর, রাসেল, জয়নুল, মুনতাহারা, বাবু, নওশাদ, হান্নান, জয়নুল ও নুর নাহার।

এলাকাবাসী জানায়, বরহমপুর গ্রামের মাহাবুব আলী গত ০৬ মাসে আগে একটি গরু ক্রয় করে। সেই গরু মঙ্গলবার সকালে স্থানীয় যাদুরানী বাজারে বিক্রি করার জন্য বাড়ী থেকে বের হয়। এ সময় বেতনা ক্যাম্পের বিজিবি’র সদস্যরা ভারতীয় গরু মনে করে ক্যাম্পে গরু গুলো নিয়ে যাওয়ার জন্য মাহাবুবের কাছ থেকে ছিনিয়ে নিতে গেলে মাহাবুবের পরিবার ও এলাকাবাসীর সাথে সংঘর্ষ বাঁধে।

পরে বিজিবি’র গুলি ছোড়লে যাদুরানী বাজারের উদ্দেশ্যে আসা পথচারী ২ জনসহ স্থানীয় ২ জন নিহত হয় এবং ১২ জন গুলিবিদ্ধ হয়ে আহত হয়।

হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা: আব্দুস সামাদ বলেন, গুলিবিদ্ধ ১৪ জনের গুলি বের করে প্রাথমিক চিকিৎসা প্রদান করা হয়েছে। উন্নত চিকিৎসার জন্য দিনাজপুর আব্দুর রহিম মেডিকেল কলেজ ও হাসপাতালে পাঠানো হয়েছে।

হরিপুর থানার ওসি আমিরুজ্জামান বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রনে নিয়ে আসা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়ন করা হয়েছে।

ঠাকুরগাঁও ৫০ বিজিবি অধিনায়ক লে. কর্ণেল তুহিন মো: মাসুদ বলেন, বিজিবি একটি পেট্রোল টিম ৪ গরু সিজ করে ফেরার পথে চোরাকারবারীরা এলাকাবাসী বিভিন্ন দেশীয় অস্ত্রনিয়ে বিজিবির উপরে হামলা চালায়। তাদের অনুরোধ করেও কোন কথা শোনেনি। বরং তারা উত্তেজিত হয়ে বিজিবি অস্ত্র ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এ সময় ৪ জন বিজিবি সদস্য আহত হওয়ার পরে কয়েক রাউন্ড ফাকা গুলি করার পরেও পরিবেশ শান্ত না হওয়ায় বাধ্য হয়ে গোলাগুলি হয়।

উপজেলা নির্বাহী অফিসার এম জে আরিফ বেগ বলেন, হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে থেকে জানা গেছে ১৪ জনকে দিনাজপুর হাসপাতালে রেফার্ড করা হয়েছে। যাওয়ার পথে কেউ মারা গেলে সে বিষয়ে আমি কিছু বলতে পারবো না।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views