মোবাইলে ফোন দিয়ে বেবী নাজনীনের কান্না, বাইসাইকেল কিনে দিল ওসি!

১২:১৭ পূর্বাহ্ণ | বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৪, ২০১৯ আলোচিত
baby naznin satkhira

সাতক্ষীরা প্রতিনিধি :: না, শিরোনামের বেবী নাজনীন জনপ্রিয় কণ্ঠশিল্পী ব্ল্যাক ডায়মন্ড খ্যাত বেবী নাজনীন নন। সে একজন শিক্ষার্থী। বাড়ি সাতক্ষীরায়।

সাতক্ষীরার কলারোয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ মনিরুজ্জামান অসহায় এক এসএসসি পরীক্ষার্থীর হাতে বাই সাইকেল তুলে দিয়েছেন। মঙ্গলবার থানা চত্বরে উপজেলার আইচপাড়া গ্রামের আজিবার বিশ্বাসের মেয়ে বেবী নাজনীন (১৬)কে নিজ অর্থায়নে কেনা বাইসাইকেলটি প্রদান করা হয়।

বেবী নাজনীন স্থানীয় একটি মাধ্যমিক বিদ্যালয় থেকে এবার এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করছে।

জানা যায়, অভাবের সংসার আজিবর বিশ্বাসের। ঠিকমতো সংসার চালাতে হিমশিম খান। তবে মেয়ে বেবী নাজনীনকে লেখাপড়া শেখাচ্ছেন। মেয়েটিকে বিদ্যালয়ে যাওয়ার জন্য ভ্যান খরচ দিতে পারেন না বাবা।

তবুও বিদ্যালয়ে যাওয়া বন্ধ করেনি বেবী নাজনীন। হঠাৎ ওসিকে ফোন দিয়ে কান্নাকাটি শুরু করে মেয়েটি। ওসি মনিরুজ্জামান বলেন, মেয়েটিকে কান্নার কারণ জিজ্ঞেস করলে জানায়, প্রতিবেশী চাচাতো বোনের বাইসাইকেলে হাত দেয়ার জন্য বকাবকি ও ঝগড়া করেছে। স্কুলে যাওয়ার জন্য বাবা খরচ দিতে পারেন না। আমি কি করবো। তখন তাকে আমার সঙ্গে দেখা করতে বলি। আমারও সন্তান রয়েছে। নিজের সন্তান ভেবে মেয়েটিকে বিদ্যালয়ে যাওয়ার জন্য একটি বাইসাইকেল কিনে দিয়েছি। সাইকেলটি পেয়ে মেয়েটিও খুব খুশি হয়েছে।

উপহার পেয়ে বেবী নাজনীন বলেন, অভাব অনাটনের সংসারে স্কুলের পড়াশুনার পাশাপাশি যাতায়াতের ব্যাপক অসুবিধা হচ্ছিল। তাই যাতায়াতের সুবিধার্থে মনিরুজ্জামান স্যার আমাকে একটি বাই সাইকেল উপহার দেন।

বাই সাইকেলটি উপহার পেয়ে ছাত্রীসহ অবিভাবকরা মানবতার ফেরীওয়ালা উল্লেখ করে বলেন, ওসি সাহেবের জন্য দোয়া করবো। তিনি যেন অসহায় মানুষের পাশে থেকে সঠিকভাবে সেবা করে যেতে পারেন। সেই সাথে সাথে থানার সকল অফিসারবৃন্দকে ধন্যবাদ জানাই।