সংবাদ শিরোনাম
নরসিংদীতে প্রথমবারের মতো সর্বাধুনিক কার ওয়াশ ও সার্ভিসিং সেন্টার উদ্বোধন | রাজধানীতে ছিনতাইয়ের প্রস্তুতিকালে ‘ফইন্নি গ্রুপের’ ৬ সদস্য আটক | এবার চমেক চিকিৎসকদের জন্য ‘নোবেল’ চাইলেন মেয়র নাছির | তানোরে অবৈধ এসটিসি ব্যাংক সিলগালা | ফাঁড়িতে আসামির মৃত্যু: পুলিশ-এলাকাবাসীর সংঘর্ষে আহত ৩৩, পাঁচ পুলিশ প্রত্যাহার | লালমনিরহাটে সহকারী পরিচালকের বেত্রাঘাতে স্কুলছাত্রী অজ্ঞান | সাগরে মৎস আহরণে নিষেধাজ্ঞা, ফিশারিঘাট হারিয়েছে চিরাচরিত রুপ | ‘আবরার পানি খাইতে চাইলে পানি দেওয়া হয় নাই’ | নান্দাইলে নিষিদ্ধ পলিথিন ব্যাগ রাখায় ৫০ হাজার টাকা জরিমানা | মাগরিবের আজানের ২০ মিনিটের মধ্যে ছাত্রীদের হলে ঢোকার নির্দেশ! |
  • আজ ২রা কার্তিক, ১৪২৬ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে বিজিবির গুলিতে নিহতের স্বজনরা পেলেন ২০ হাজার টাকা

১২:৫৯ অপরাহ্ণ | বৃহস্পতিবার, ফেব্রুয়ারি ১৪, ২০১৯ আলোচিত
thakurgaon

কামরুল হাসান, ঠাকুরগাঁও প্রতিনিধি :: ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুরে ভারতীয় গরু সন্দেহে আটক করা নিয়ে সংঘর্ষে শিশুসহ তিনজন নিহতের পর পুরো এলাকায় কান্না ও আহাজারি থামছে না। বুধবার সন্ধ্যায় বহরমপুর গ্রামের শিশু জয়নুল, শিক্ষক নবাব ও কৃষক সাদেকের লাশ পরিবারের কাছে পৌঁছলে সৃষ্টি হয় হৃদয়বিদারক দৃশ্য। স্থানীয় সংসদ সদস্য দবিরুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার এম জে আরিফ বেগ, থানার ওসি আমিরুজ্জামানের উপস্থিতিতে তিন লাশ হস্তান্তর করা হয়।

এর আগে ঘটনার পরদিন ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য দবিরুল ইসলাম হরিপুরে বহরম ও রুহিয়া এলাকা পরিদর্শনে যান। এ সময় দবিরুল ইসলাম এমপি বলেন, যারা মারা গেছে তারা নিঃসন্দেহে নিরীহ। তাদের হত্যা করার অধিকার কারও নেই। এ ঘটনার সুষ্ঠু তদন্ত হবে আশাবাদ প্রকাশ করে দবিরুল ইসলাম এমপি বলেন, এ ঘটনায় দোষীদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে বিকাল সাড়ে ৪টার দিকে স্থানীয় চাঁপধা বাজারে বিজিবির গুলিতে হতাহতের ঘটনায় দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে এলাকাবাসী ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। এতে অংশ নেয় শিশু, বৃদ্ধ, নারী-পুরুষ।

অন্যদিকে দুপুরে হরিপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা এম জে আরিফ বেগ জেলা প্রশাসনের পক্ষ থেকে নিহতদের দাফনে প্রতি পরিবারকে ২০ হাজার করে মোট ৬০ হাজার টাকা প্রদান করেন। এ সময় বকুয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম বষাসহ স্থানীয় নেতা-কর্মী ও গণ্যমান্য ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

হরিপুর উপজেলা নির্বাহী অফিসার আরিফ বেগ বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত রয়েছে। আমরা প্রশাসনের পক্ষ থেকে পর্যবেক্ষণে রয়েছি যেন পরিস্থিতির অবনতি না হয়।

ঠাকুরগাঁও জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম বলেন, ঘটনা তদন্তে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট শীলাব্রত কর্মকারকে প্রধান করে সাত সদস্যের কমিটি গঠন করা হয়েছে। আগামী রবিবার তদন্ত শুরু হবে। তিন কার্যদিবসের মধ্যে তদন্ত প্রতিবেদন দাখিল করবে বলে জানান তিনি।

এ ব্যাপারে ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লে. কর্নেল তুহিন মোহাম্মদ মাসুদ বলেন, চোরাকারবারিদের হাত থেকে পাঁচটি গরু উদ্ধার করা হয়। এর মধ্যে দুটি গরু বিজিবির কাছ থেকে ছিনিয়ে নেয়। বাকি তিনটি গরু বিজিবির হেফাজতে আছে। বিজিবির ওপর হামলার ঘটনায় মামলার প্রস্তুতি চলছে বলে জানান তিনি।

অন্যদিকে ঠাকুরগাঁও জেলা হরিপুর উপজেলায় বলরামপুর গ্রামে ১২ ফেব্রুয়ারি ২০১৯ ইং তারিখে বিজিবি কর্তৃক নিরীহ জনগণের ওপর নির্বিচারে গুলিবর্ষণ ও হত্যাকাণ্ডের প্রতিবাদে মানববন্ধন করেছে দিনাজপুরে অবস্থানরত সাধারণ শিক্ষার্থী ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজয় বাংলায় ঠাঁকুরগায়ের শিক্ষার্থীবৃন্দ।