সারা গায়ে ফুল নিয়ে ভাইরাল হওয়া প্রিমা নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

৩:১৩ পূর্বাহ্ণ | শুক্রবার, ফেব্রুয়ারি ১৫, ২০১৯ আলোচিত

সময়ের কণ্ঠস্বর ডেস্ক :: সোশ্যাল মিডিয়ায় বুধবার থেকে সারা গায়ে ফুল দিয়ে যে মহিলাকে নিয়ে ট্রল হচ্ছে তার নাম প্রিমা নাজিয়া আন্দালিব। তিনি একজন ভিউজুয়াল আর্টিস্ট। ঢাকা বিশ্ববিদ্যালয় হতে মাস্টার্স ডিগ্রিপ্রাপ্ত, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের খণ্ডকালিন শিক্ষক, বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম অ্যাসোশিয়েশনের ডিরেক্টর, প্রেসিডেন্ট অফ ওমান ইন লিডারশিপ।

বিশ্বের সব বড় বড় দেশে প্রেমার শিল্পকর্ম এককভাবে প্রদর্শিত হয়ে আসছে। যার ভিতরে আছে, ফ্রান্স, আমেরিকা, ইউকে, জাপান, তুরস্ক, মরক্কো, ভারত, থাইল্যান্ড। বিশ্বের সব বড় শহরের আর্ট শো, গ্যালারিতে একজন বাংলাদেশি শিল্পী হিসেবে প্রিমা ব্যাপকভাবে সমাদৃত ও সম্মানিত।

তিনি চিত্রকর্মের মাধ্যমে সমাজের বিভিন্ন অবস্থান তুলে ধরেন। অদ্ভুত বিষয় ১৩ ফেব্রুয়ারি বুধবার থেকে যে ছবি ফেসবুকে ভাইরাল সে ছবিটি কিন্তু মঙ্গলবারের নয়। ছবিটি বরং গতবছরের। ছবিটির মাধ্যমে তিনি সমাজের শিকল ছেঁড়ার আহ্বান জানাচ্ছিলেন।

প্রিমার কার্যক্রম আমাদের কাছে অদ্ভুত ঠাহর হতেই পারে কিন্তু সেই অদ্ভুতের কারণ প্রেমা নয় বরং আমাদের জ্ঞানের স্বল্পতা। ভিজুয়াল আর্ট নিয়ে আমরা তেমন কিছু জানিই না। নিজেদের অজ্ঞতার ফলে একজন আন্তর্জাতিক সর্বজন সমাদৃত শিল্পী নিজ দেশে হয়ে যায় ট্রলের শিকার!