চবিতে রাতভর বোমাতঙ্ক, সকালে মিললো বেগুন!

৫:২২ অপরাহ্ণ | শুক্রবার, ফেব্রুয়ারি ১৫, ২০১৯ আলোচিত

সময়ের কন্ঠস্বর, চট্রগ্রাম- চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের আইন অনুষদ বিভাগের পশ্চিমপাশে পাওয়া ‘বোমসদৃশ’ বস্তুটি পরীক্ষা নিরীক্ষা করে পুলিশ জানিয়েছে, সেটি আসলে একটি বেগুন।

শুক্রবার মহানগর পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের বোমা নিষ্ক্রীয়কারী দলের প্রধান রাজেশ বড়ুয়া জানান, ‘একটি বেগুনে দুটি তার ও কালো টেপ মুড়িয়ে বোমার মত সাজিয়ে ফেলে রাখা হয়েছিল। যাতে বোমার মত কিছু তারও সংযুক্ত করা হয়। কিন্তু বাস্তবে তাতে কোন বিস্ফোরক ছিল না। পরিকল্পিতভাবে আতঙ্ক ছড়াতে এটা করা হয়েছিল।

এর আগে বৃহস্পতিবার রাতে বৃহস্পতিবার রাতে ‘বোমসদৃশ’বস্তুটি সবার নজরে আশে। এরপর থেকেই সারা ক্যাম্পাসে আতঙ্ক ছড়িয়ে পড়ে। খবর পেয়ে আশপাশের এলাকা ঘিরে রাখে পুলিশ। এরপর শুক্রবার সকালে সিএমপি’র বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা ক্যাম্পাসে গিয়ে তা বেগুন বলে নিশ্চিত করে।

চবি প্রক্টর আলী আজগর চৌধুরী বলেন, এ রকম একটি বিষয়ের খবর পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শন করি। পরে সিএমপির বোম্ব ডিসপোজাল ইউনিটকে বিষয়টি অবহিত করি। তারা শুক্রবার সকাল ১১ টার দিকে এসে নিশ্চিত করেন এটি কোন বোমা নয়, একটি বেগুনকে কালো টেপ মোড়িয়ে বোমা সদৃশ বানানো হয়েছে। ক্যাম্পাসে ভীতিকর পরিস্থিতি সৃষ্টি করতে কেউ এমনটাই করেছে।