ব্রিটিশ সীমানা পিলার সহ ৫ প্রতারক আটক

এস. এম. আকাশ, মঠবাড়িয়া : পিরোজপুরের স্বরুপকাঠী থানা পুলিশ শনিবার রাতে উপজেলার গুয়ারেখা ইউনিয়নের বিশাল এলাকা থেকে ব্রিটিশ সীমানা পিলার বিক্রির সময় ৫ প্রতারককে আটক করেছে।

আটককৃতরা হল মাহাবুবুল আলম, একলাছুর রহমান, জাহিদুল ইসলাম, রাসেদ খান ও জামাল ফকির। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে আরো ৫/৬ জন প্রতারক পালিয়ে যায়। স্বরুপকাঠী থানার ওসি বিষয়টি নিশ্চিত করেছেন।

থানা সূত্রে জানাযায়, ব্রিটিশ সীমানা পিলার বিক্রি করছে এ খবরে শনিবার রাতে গুয়ারেখা ইউনিয়নের বিশাল এলাকার জামাল ব্রীজের কাছে স্বরুপকাঠী থানার উপ-পরিদর্শক দিলীপ কুমার ও সহকারী উপ-পরিদর্শক মোজাম্মেল হোসেনের নেতৃত্বে পুলিশ অভিযান চালিয়ে তাদের আটক করা হলেও আরো ৫/৬ জন প্রতারক পালিয়ে যায়।

স্বরুপকাঠী থানার অফিসার ইনচার্জ কে এম তারিকুল ইসলাম জানান, পিলারটির গায়ে ব্রিটিশ ইষ্ট ইন্ডিয়া কোম্পানী লেখা। এটি ৩২ইঞ্চি লম্বা ও ২৩ ইঞ্চি চওড়া। আটককৃতদের রবিবার দুপুরে পিরোজপুর আদালতে প্রেরন করা হয়েছে।

নাম প্রকাশে অনিচ্ছুক একজন গোয়েন্দা কর্মকর্তা জানান, প্রচার আছে সীমানা পিলারের মধ্যে একটি উচ্চ ক্ষমতা সম্পন ম্যাগনেট রয়েছে। যাহা অতিমুল্যবান। পারমানবিক চুল্লিতে এটি ব্যবহৃত হয়। পাচারকারীরা এগুলো সংগ্রহ করে বিভিন্ন দেশে পাচার করে।

Sharing is.

Share on facebook
Share with others
Share on google
Share On Google+
Share on twitter
Share On Twitter
  • You May Also Like:
  • Top Views