সংবাদ শিরোনাম
  • আজ ৬ই জ্যৈষ্ঠ, ১৪২৬ বঙ্গাব্দ

ভুল শট ভোগাচ্ছে দলকে : সাব্বির

৯:৫৯ অপরাহ্ণ | রবিবার, ফেব্রুয়ারি ১৭, ২০১৯ খেলা

স্পোর্টস্ আপডেট ডেস্ক :: নিউজিল্যান্ড সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যর্থ টাইগার ব্যাটসম্যানরা। তারা দুই ম্যাচের একটিতেও কিউই ব্যাটসম্যানদের চ্যালেঞ্জ ছুঁড়ে দেয়ার মতো রান স্কোর বোর্ডে যোগ করতে পারেননি। তাই দুই ম্যাচেই বাজেভাবে হেরেছে দল।

তবে কেন এই দৈন্যদশা? জানতে চাইলে সাব্বির রহমান সাংবাদিকদের জানান – আসলে কোন সমস্যা নেই। আমরা মূলত ভুল শটে আউট হচ্ছি। গত দুই ম্যাচেই আমাদের ভিতর এ প্রবণতা বজায় ছিল। যার জন্য ব্যাটসম্যানরা বড় সংগ্রহ করতে না পেরেই দ্রুত আউট হয়ে যাচ্ছে। তবে আমরা পরবর্তী ম্যাচে এ ভুল থেকে বেরিয়ে আসবো আশা রাখি।

নিউজিল্যান্ড বোলারদেরও প্রশংসা করতে ভুলেননি সাব্বির। তিনি বলেন- স্বাগতিক বোলাররাও দারুণ বল করেছে দুই ম্যাচেই। ওরা ওদের কন্ডিশনের পুরো সুবিধাই নিয়েছে।

নিউজিল্যান্ডের কন্ডিশন দলকে ভোগাচ্ছে কি না জানতে চাইলে সাব্বির বলেন- বিষয়টা ঠিক তা না। কন্ডিশন নিয়ে আমাদের কোন সমস্যা হচ্ছে না। আসলে আমরা আমাদের পরিকল্পনা অনুযায়ী ক্রিকেট খেলতে পারছি না। আর মাঠে পরিকল্পনার সঠিক বাস্তবায়ন না হওয়াটাও ম্যাচ হারার আরেকটি কারণ। পরিকল্পনা অনুযায়ী খেলতে পারলে ফলাফল উল্টোও হতে পারতো।

সাব্বির আরো জানান- আমরা চেষ্টা করবো সামনের ম্যাচে ভালো খেলে ব্যবধানটা ২-১ করতে।

অন্যদিকে নিউজিল্যান্ডের পেসারদের খেলতে সমস্যা হচ্ছে কি না জানতে চাইলে গত দুই ম্যাচে বাংলাদেশের হয়ে দুই ফিফটি পাওয়া ব্যাটসম্যান মিথুন জানান, ওদের বল খেলতে আমাদের সমস্যা হচ্ছে। কারণ ওরা অত্যন্ত গতিসম্পন্ন বোলার। একটানা ১৪০ কিংবা ১৪৫ কিঃমিঃ বেগে বল করতে পারে ওরা। যা আমাদের ব্যাকফুটে ঠেলে দিয়েছে।

মিথুন বলেন, দেশে আমরা ১৩০ কিঃমিঃ গতির বল খেলে অভ্যস্ত। সেখানে কিভাবে ১৪৫ কিঃমিঃ গতির বল খেলবো। এটা আমাদের অনেক ভুগিয়েছে। আর আমরা সবাই এ সমস্যায় ভুগেছি।