• আজ ২১শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

প্রাথমিকের প্রধান শিক্ষকদের দশম গ্রেডে বেতন দেয়ার নির্দেশ

৩:৫৬ অপরাহ্ণ | সোমবার, ফেব্রুয়ারি ২৫, ২০১৯ ফিচার
Image086

সময়ের কণ্ঠস্বর ডেস্ক- সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দশম গ্রেডে বেতন দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে তাদেরকে গেজেটেড পদমর্যাদা দেওয়ার নির্দেশও দিয়েছেন আদালত।

এ সংক্রান্ত এক রুলের চূড়ান্ত শুনানি নিয়ে সোমবার (২৫ ফেব্রুয়ারি) হাইকোর্টের বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর বেঞ্চ এ রায় ঘোষণা করেন।

রায়ে প্রশিক্ষণপ্রাপ্ত ও প্রশিক্ষণবিহীন উভয় ধরনের প্রধান শিক্ষকদের জন্য ২০১৪ খ্রিস্টাব্দের ৯ মার্চ থেকে এ আদেশ কার্যকর করার জন্য বলা হয়েছে। ফলে প্রাথমিকের ৬৫ হাজার ৫৯ জন প্রধান শিক্ষকের ভাগ্য ফেরার সম্ভাবনা দেখছেন আইনজীবীরা।

আদালতে উপস্থিত একজন আইনজীবি জানান, পদমর্যাদা ২য় শ্রেণিতে উন্নীতকরণে তারিখ থেকে গেজেটেড পদমর্যাদা দেয়াসহ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকদের দশম গ্রেডে বেতন দেয়ার নির্দেশ দিয়ে রায় ঘোষণা করেছেন হাইকোর্ট। বাদী পক্ষের আইনজীবি ছিলেন অ্যাডভোকেট সালাউদ্দিন দোলন।

প্রধান শিক্ষক পদটি দ্বিতীয় শ্রেণির হলেও বর্তমানে তারা বেতন পান ১১তম গ্রেডে। তবে দ্বিতীয় শ্রেণির অন্য সব চাকরিজীবী দশম গ্রেডে বেতন পান। তবে ৩৪তম বিসিএস থেকে যখন দ্বিতীয় শ্রেণির পদে নিয়োগের সুপারিশ করা হয় তখন সবাই দশম গ্রেড পেলেও শুধু সরকারি প্রাথমিকের প্রধান শিক্ষকরা পেয়েছেন ১১তম গ্রেড।

Loading...