• আজ ২৬শে অগ্রহায়ণ, ১৪২৬ বঙ্গাব্দ

আরও দুই দিন বৃষ্টির সম্ভাবনা

১:০১ অপরাহ্ণ | মঙ্গলবার, ফেব্রুয়ারি ২৬, ২০১৯ ফিচার

সময়ের কণ্ঠস্বর, ঢাকা- বঙ্গোপসাগরে লঘুচাপের কারণে গতকাল সোমবার মধ্যরাত থেকেই রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বৃষ্টিপাত হচ্ছে। আগামী বুধবার ও বৃহস্পতিবারও সারা দেশে কম-বেশি বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর ।

তবে লঘুচাপের প্রভাবে ঝড়ের আশঙ্কা নেই বলে জানিয়েছে আবহাওয়া অফিস। একইসঙ্গে সমুদ্র বন্দরগুলোতেও কোনো সতর্ক সংকেত জারি করেনি।

এ ব্যাপারে আবহাওয়া অধিদপ্তরের কর্মকর্তা আরিফ হোসেন গণমাধ্যমকে বলেন, বঙ্গোপসাগরে একটি লঘুচাপ অবস্থান করলেও এর প্রভাবে কোনো ঝড়ের আশঙ্কা নেই। তবে বুধ ও বৃহস্পতিবার দেশের মধ্যাঞ্চলসহ সারা দেশে বৃষ্টি ও বজ সহ বৃষ্টি হতে পারে। সমুদ্র উপকূলে কিছুটা দমকা হাওয়া বহমান থাকলেও আগামী ২৪ ঘণ্টায় সেটি স্বাভাবিক হয়ে আসতে পারে।

এদিকে সদরঘাট নৌ বন্দরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ আব্দুর রাজ্জাক বলেন, ‘যে বৃষ্টিপাত হচ্ছে এর কারণে নৌ চলাচলে কোনো বিঘ্ন ঘটছে না। এখন পর্যন্ত নৌ বন্দরের জন্য ২ নম্বর সতর্ক সংকেত দেওয়া হয়েছে আবহাওয়া অফিস থেকে। তাই নৌ চলাচল স্বাভাবিক রয়েছে, তবে সাবধানতার সঙ্গে চলাচল করা হচ্ছে।’

এর আগে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছিলো, পশ্চিমা লঘুচাপটির যে বাড়ন্ত অংশটি প্রতিবেশী ভারতের পশ্চিমবঙ্গ ও এর আশপাশের এলাকায় বিস্তৃত ছিল, তা মঙ্গলবারও থাকবে। সেইসঙ্গে দক্ষিণ বঙ্গোপসাগরে থাকবে এই মৌসুমের স্বাভাবিক লঘুচাপ।

আর এসবের মিলিত প্রভাবেই দেশেই খুলনা, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ, সিলেট, রাজশাহী, রংপুর ও চট্টগ্রাম বিভাগের বেশকিছু জায়গায় ঝড়ো হাওয়া বয়ে যেতে পারে। সঙ্গে থাকতে পারে বৃষ্টি, বজ্রসহ বৃষ্টি, এমনকি শিলাবৃষ্টিও।

Loading...