ঢাকা উত্তর-দক্ষিণ সিটিতে বৃহস্পতিবার সাধারণ ছুটি ঘোষণা

২:১৭ অপরাহ্ণ | বুধবার, ফেব্রুয়ারি ২৭, ২০১৯ ফিচার
city nirbachon

সময়ের কণ্ঠস্বর ডেস্ক: ঢাকা উত্তর-দক্ষিণ সিটি করপোরেশন (ডিএনসিসি) নির্বাচন উপলক্ষে ২৮ ফেব্রুয়ারি (বৃহস্পতিবার) সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। এদিন ঢাকা উত্তর-দক্ষিণ মেয়র পদে উপনির্বাচনের ভোট। এছাড়া উত্তর সিটিতে নতুন যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে ও দক্ষিণে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডেও সাধারণ নির্বাচন হবে।

এ বিষয়ে ইসির যুগ্মসচিব আসাদুজ্জামান বলেন, ডিএনসিসির মেয়র পদে উপ নির্বাচন উপলক্ষে ওই এলাকায় সাধারণ ছুটি থাকবে।

নির্বাচন উপলক্ষে ২৬ ফেব্রুয়ারি দিবাগত মধ্যরাত থেকে ১ মার্চ মধ্যরাত পর্যন্ত ওই এলাকায় মোটর সাইকেল চলাচলের পর নিষেধাজ্ঞা জারি করেছে ইসি। সম্প্রতি নির্বাচন কমিশনের উপসচিব আতিউর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে এ নিষেধাজ্ঞা জারি করা হয়।

ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন উপলক্ষে ২৭ ফেব্রুয়ারি দিবাগত মধ্যরাত হতে ২৮ ফেব্রুয়ারি দিবাগত মধ্যরাত পর্যন্ত অটোরিকশা-ইজিবাইক, মাইক্রোবাস, পিকআপ, কার, বাস, ট্রাক এবং স্থানীয়ভাবে তৈরি বিভিন্ন যান্ত্রিক যানবাহন চলাচলের উপর এবং নিষেধাজ্ঞা জারি করেছে ইসি।

জানা যায়, এ সিদ্ধান্তের ফলে ২৮ ফেব্রুয়ারি বাংলাদেশ ব্যাংকের প্রধান কার্যালয়, মতিঝিল ও সদরঘাট অফিস, বাংলাদেশ ব্যাংক ট্রেনিং একাডেমি বন্ধ থাকবে।

দেখে নিন যেসব এলাকায় ব্যাংক বন্ধ থাকবে – ঢাকা উত্তর সিটি করপোরেশন, ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের সম্প্রসারিত অংশ: বরগুনার আমতলী পৌরসভা, ঝিনাইদহের কালিগঞ্জ পৌরসভা, পটুয়াখালী পৌরসভা, দিনাজপুরের বিরল উপজেলার আজিমপুর, ফরক্কাবাদ, বিরল, ময়মনসিংহের নান্দাইল উপজেলার বীর বেতাগৈর, চর বেতাগৈর।

তাছাড়া ফরিদপুর সদর উপজেলার চাঁদপুর ও মধুখালী উপজেলার নওপাড়া, শরীয়তপুর জেলার ভেদরগঞ্জ উপজেলার কাচিকাটা, কুমিল্লার বরুড়া উপজেলার গালিমপুর, চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার নবগঠিত নানুপুর ও খিরাম ইউনিয়ন।

প্রসঙ্গত, ঢাকা উত্তর সিটি করপোরেশন ৫৪ ওয়ার্ডে ভোটার সংখ্যা ২৯ লাখ ৪৮ হাজার ৫১০। এর মধ্যে পুরুষ ১৫ লাখ ২২ হাজার ৭২৬ ও নারী ১৪ লাখ ২৫ হাজার ৭৮৪। আর উত্তরে নতুন করে যুক্ত হওয়া ১৮টি ওয়ার্ডে ভোটার ৫ লাখ ৭১ হাজার ৬৮৪। এর মধ্যে পুরুষ ২ লাখ ৭৯ হাজার ৩৫ ও নারী ২ লাখ ৮২ হাজার ৬৪৯।

দক্ষিণের ১৮ ওয়ার্ডে ভোটার ৪ লাখ ৭৭ হাজার ৫১০। এর মধ্যে পুরুষ ২ লাখ ৪৫ হাজার ৪১৬ ও নারী ২ লাখ ৩২ হাজার ৯৪।

Loading...